ওসমানী মেডিক্যালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

প্রকাশিত: ১২:৫০ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২২

ওসমানী মেডিক্যালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

অনলাইন ডেস্ক : মেডিক্যাল শিক্ষার্থী ও ইন্টার্ন চিকিৎসকদের আন্দোলনে স্থবির হয়ে পড়েছে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের স্বাস্থ্যসেবা। এছাড়া, শিক্ষার্থীরা বর্জন করেছেন ক্লাস-পরীক্ষা। কলেজের প্রশাসনিক ভবনেও তালা দিয়েছেন তারা।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের দুই শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে এখনও আন্দোলন অব্যাহত রেখেছেন ইন্টার্ন চিকিৎসকরা।

মঙ্গলবার (২ আগস্ট) বিকেল ৫টার পর থেকে আবারও ইমার্জেন্সি ও হৃদরোগ ছাড়া সকল বিভাগে চিকিৎসাসেবা দেয়া বন্ধ রাখার সিদ্ধান্ত নেন তারা।

এর আগে, সোমবার (১ আগস্ট) রাতে দুজন ইন্টার্ন চিকিৎসকের ওপর হামলার অভিযোগ এনে হাসপাতালে চিকিৎসাসেবা বন্ধ করে হাসাপাতালের প্রবেশের রাস্তা অবরোধ করেন ইন্টার্ন চিকিৎসকরা। প্রায় সাড়ে ৩ ঘণ্টার ধর্মঘটে দুর্বিষহ অবস্থা হয় হাসপাতালের জরুরি সেবায়।

পরে প্রশাসনের আশ্বাসে হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও কলেজে স্থায়ী পুলিশ ফাঁড়ি স্থাপনে মঙ্গলবার (২ আগস্ট) বেলা ২টা পর্যন্ত সময় বেঁধে দিয়ে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। পরবর্তীতে তারা বুধবার (৩ আগস্ট) সকাল ১১টা পর্যন্ত সময় বেঁধে দেন। এখন পর্যন্ত (বিকেল ৫টা) তারা নতুন কর্মসূচি না দিলেও চিকিৎসাসেবা দিচ্ছেন না ইন্টার্নরা।

এদিকে, এক ইন্টার্ন চিকিৎসককে লাঞ্ছিত ও মেডিক্যাল কলেজের দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় হাসপাতাল ও কলেজ কর্তৃপক্ষ বাদী হয়ে মঙ্গলবার সিলেট কতোয়ালি থানায় ৮ জনকে অভিযুক্ত করে দুটি মামলা করেন। ঘটনার পর জড়িত থাকার অভিযোগে দুজনকে আটকের পর গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

এ সংক্রান্ত আরও সংবাদ