পুলিশি হয়রানির প্রতিবাদে সুনামগঞ্জে চলছে পরিবহন ধর্মঘট

প্রকাশিত: ১২:৫১ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২২

পুলিশি হয়রানির প্রতিবাদে সুনামগঞ্জে চলছে পরিবহন ধর্মঘট

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি : সুনামগঞ্জে পুলিশ কর্তৃক পরিবহন শ্রমিকদের হয়রানির প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে সুনামগঞ্জ পরিবহন শ্রমিকরা। গতকাল রাতে আন্তঃজেলা বাস চলাচল বন্ধ থাকলেও দাবি না মানায় আজ সকাল থেকে সড়ক পথে সব ধরনের পরিবহন বন্ধ করে ধর্মঘটের ডাক দিয়েছে জেলা বাস মিনিবাস মালিক ও শ্রমিকরা।

 

দাবি আদায় না হলে আগামীকাল থেকে বিভাগীয় পর্যায়ে ধর্মঘটের ডাক দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে পরিবহন শ্রমিক নেতারা।

 

এদিকে যান চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন গন্তব্যে যাওয়া যাত্রীরা। ব্যক্তিগত পরিবহন বা বিকল্প উপায়ে অন্যত্র যেতে চাইলে পরিবহন শ্রমিকদের বাধার মুখে পড়তে হচ্ছে যাত্রীদের। ফলে দুর্ভোগের শিকার হচ্ছের যাত্রীরা।

 

সুহেল আহমদ নামের এক যাত্রী বলেন, কোনো ধরনের পূর্বঘোষিত ঘোষণা ছাড়াই ধর্মঘটের ডাক এক ধরনের প্রহসন৷ এই ধরনের নৈরাজ্য মানা যায় না। এর স্থায়ী সমাধান না হলে যাত্রীরা জিম্মি হয়ে পড়বে।

 

রতন উদ্দিন নামে এক যাত্রী বলেন, আমি জামালগঞ্জ থেকে আসছি সিলেট যাব। হাসপাতালে আমার স্ত্রী রয়েছে। এখন হঠাৎ এসে শুনি ধর্মঘট।

 

এদিকে, শ্রমিক নেতাদের অভিযোগ, জেলা কেন্দ্রীয় বাস টার্মিনালের সংস্কার না করে সড়কের পাশে পার্কিং করা বাস জব্দ করায় এবং শ্রমিকদের হয়রানি করায় এই কর্মসূচির ডাক দিয়েছেন তারা।

 

জেলা বাস মিনিবাস শ্রমিক সমিতির সভাপতি সুজাউল কবির জানান, হয়রানির বিচার করা না হলে আগামীকাল থেকে বিভাগীয় পর্যায়ে সব ধরনের পরিবহন শ্রমিকরা জেলায় সর্বাত্মক ধর্মঘট পালন করবে।