ভাটেরা, বরমচাল, ভূকশিমইল ইউনিয়ন বীজ বিতরণ

প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২২

ভাটেরা, বরমচাল, ভূকশিমইল ইউনিয়ন বীজ বিতরণ

নিজস্ব প্রতিবেদক : গ্রুপ কঃ ভাটেরা, বরমচাল, ভূকশিমইল ইউনিয়ন বীজ বিতরণ, ১৫ নভেম্বর ২০২২ রোজ মঙ্গলবার সকালে

“পতিত জমিতে শাক সবজি চাষে, অর্থ ও পুস্টি দুটোই আসে।”

‘কোভিড-১৯’ মহামারির দুটি ঢেউয়ের পর এখন রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্ব আরেকটি কঠিন পরিস্থিতির মুখোমুখি। তাই,আমাদের নিজেদের ব্যবস্থা তৈরি রাখতে হবে এবং সে জন্য এক ইঞ্চি জমিও অনাবাদী রাখা উচিত নয় বরং আমরা যে যা পারি তা উৎপাদন করতে হবে’।

 

এমনটিই বলেছেন দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং এরই আলোকে আব্দুল লতিফ খান ফাউন্ডেশন এর উদ্যোগে ডাঃ নারায়ণ চন্দ্র দাস প্রধান সমন্বয়কারী ও আনোয়ার পারভেজ জনি তালুকদারের পরিচালনায় কুলাউড়া উপজেলার সকল ইউনিয়নে পতিত জমি ও বাড়ীর উঠানে চাষের জন্য জনসাধারণের মাঝে বিনামূল্যে মৌসুমী শাক-সবজির বীজ বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে ।

 

” পতিত জমিতে শাক-সবজি চাষে,
অর্থ পুষ্টি দুটোই আসে ” প্রতিপাদ্যে উপজেলার ইউনিয়নগুলো কে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। আজ ১৫ নভেম্বর ক গ্রুপ্রের ভাটেরা, বরমচাল ও ভূকশিমইল এই তিনটি ইউনিয়নে মৌসুমী শাক-সবজি চাষে বিনামূল্যে বীজ বিতরণ করা হয়। ভাটেরা ইউনিয়নে সমন্বয় করেন ইউপি সদস্য সাইদুল ইসলাম পাখি,বরমচালে ইউনিয়নে ইউপি সদস্য শাহদাৎ হোসেন সাজু,ইউপি সদস্য তইমুছ খান,মহিলা ইউপি সদস্য মনি কানু,
ভূকশিমইল ইউনিয়নে ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান ফজলুল রহমান ফজলু।

 

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন,’আমাদের বাংলাদেশে যেন কোনো রকম খাদ্যের অভাব দেখা না দেয়। সকলকে সচেতন হতে হবে। যার যতটুকু সামর্থ্য আছে,জমি আছে;সেখানে কিছু উৎপাদন করেন।

 

সারাবিশ্বে যে দুর্যোগের ঘনঘটার আভাস পাচ্ছি,তার থেকে বাংলাদেশকে সুরক্ষিত করুন। আমি বিশ্বাস করি সকলের প্রচেষ্টায় এটা করা সম্ভব’। বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার সার্বিক দিক নির্দেশনা ও উনার আদেশক্রমে আমার ব্যক্তিগত উদ্যোগে কুলাউড়ার জনসাধারণের মঙ্গলার্থে মৌসুমী শাক-সবজির বীজ বিতরণ কর্মসূচি।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন