আয়ারল্যান্ডে গার্ডেনিংয়ে পুরস্কার পেলেন সুনামগঞ্জের নারী

প্রকাশিত: ২:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২২

আয়ারল্যান্ডে গার্ডেনিংয়ে পুরস্কার  পেলেন সুনামগঞ্জের নারী

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি : আয়ারল্যান্ডের কাউন্টি কিলকেনি শহরকে সুন্দর করে রাখার জন্য সেরা গার্ডেনিংয়ের পুরস্কার পেয়েছেন বাংলাদেশি নারী গুলনাহার কোরেশি। তিনি বাংলাদেশের সিলেট বিভাগের সুনামগঞ্জের পাটলি ইউনিয়নের চাঁদপুর গ্রামের গুলনাহার কোরেশি। ১৮ অক্টোবর ‘কিলকেনি শহরকে সুন্দর রাখুন’ নামে একটি সংগঠন শহরের রিভার কোর্ট হোটেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানে তাকে পুরস্কৃত করে।

 

এবারের আয়োজনে সেরা গার্ডেনিংয়ের এ প্রতিযোগিতায় প্রায় চল্লিশটি পরিবার অংশ নেয়। এতে সবাইকে পেছনে ফেলে প্রতিযোগিতায় বিজয়ী হন বাংলাদেশি নারী গুলনাহার কোরেশি।

 

দেশিয় শাক সবজির বাগান করে তিনি দৃষ্টি কাড়েন আয়োজকদের। তার বাগানে রয়েছে দেশিয় কুমড়ো, সিম, মুলা, আলু, লাল শাক, পালং শাক, ধনিয়াসহ নানা জাতের দেশীয় শাক সবজি। পরিকল্পিতভাবে এ বাগান করায় অভিভূত এ আয়োজনের সঙ্গে সংশ্লিষ্টরা।

 

অনুষ্ঠানে গুলনাহার কোরেশির হাতে পুরস্কার তুলে দেন আয়ারল্যান্ডের হেরিটেজ বিষয়ক মন্ত্রী ম্যালকম নুনান। এ সময় আরও উপস্থিত ছিলেন কিলকেনি কাউন্টির মেয়র ডেভিড ফিতজেরাল্ড, স্থানীয় কাউন্সিলর মারিয়া ডলার্ড প্রমুখ।

 

বাংলাদেশের সিলেট বিভাগের সুনামগঞ্জের পাটলি ইউনিয়নের চাঁদপুর গ্রামে জন্মগ্রহণ করেন গুলনাহার কোরেশি। গুলনাহার কোরেশি ২০১৫ সাল থেকে আয়ারল্যান্ডে বসবাস করেন। স্বামী ও তিন ছেলের সঙ্গে কাউন্টি কিলকেনিতেই বসবাস করেন তিনি।