সিলেটে বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালন

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০২২

সিলেটে বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালন

নিজস্ব প্রতিবেদক : জঙ্গি-মাদক প্রতিকারে, জনতা-পুলিশ এক কাতারে’ এই শ্লোগানে প্রতিবছরের মতো এবারও সিলেটে ‘কমিউনিটি পুলিশিং দিবস-২০২২’ উদযাপিত হয়েছে।“কমিউনিটি পুলিশিং এর মূলমন্ত্র শান্তিশৃঙ্খলা সর্বত্র” এই স্লোগানকে সামনে রেখে এবার সিলেটে বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে২০২২ উদযাপন করেছে সিলেট মহানগর কমিউনিটি পুলিশিং কমিটি।

 

এসময় শহীদ মিনার হতে এসএমপি’র বিভিন্ন থানা ও ওয়ার্ড কমিটির পক্ষ থেকে সম্মিলিত ভাবে বিশাল রেলী যোগে নগরীর রিকাবীবাজারস্হ কবি নজরুল ইসলাম অডিটোরিয়ামে আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

 কমিউনিটি পুলিশিং

শনিবার (২৯ অক্টোবর) সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বাহারি রঙের বেলুনও শান্তির প্রতীক শ্বেত কবুতর উড়িয়ে দিবসটি উদ্বোধন করেন এসএমপি’র কমিশনার মো নিশারুল আরিফ বলেন, পুশিসের সোর্স হিসাবে কমিউনিটি পুলিশিং নিয়োগ করো হয় আপনারাই নিধারণ করবেন আপনারা কেমন থাকবেন অপরাধির বিরুদ্ধে সেচ্ছার হোন। পুলিশ জনগনের বন্ধু কমিউনিটি পুলিশিং আমাদেরকে সার্বিক সহযোগিতা করে আসছে। প্রত্যকেটি গ্রামে কমিউনিটি পুলিশিং অবদান আছে । আশা করি তারা অন্যায় কাজকে প্রশ্রয় দিবেনা অন্যায় কারির বিরুদ্দে অবস্থান নিবে আশা করছি । কমিউনিটি পুলিশিং থানার সাথে সমন্নয়ে কাজ করার আহবান জানান।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমেদ তিনি বলেন পুলিশের সোর্স নিয়্গো দেয়া অপরাধীদের মধ্য একজন তারা অনেক সময় নিরহ মানুষকে মিত্যা তথ্য দিয়ে ফাঁসিয়ে দেয় । আরো বলেন “কমিউনিটি পুলিশিং সোর্স এর দায়িত্ব দেয়ার জন্য। কোন সোর্স তথ্য দিলে তাহার নাম না বলার জন্য। নাম বল্লে তাহার ব্যক্তি গত ক্ষতি হতে পারে।

 

মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ডা. নাছিম আহমদ বলেন “কমিউনিটি পুলিশিং গ্রাম্যম চালিস বিষয় কিছুটা অবদান রাখছে। আগামিতে আরো জুড়ালো অবদান রাখবে।

 

আলোচনা সভায় মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ডা. নাছিম আহমদ এর সভাপতিত্বে ও মহানগর কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম শাহিন এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এসএমপি’র কমিশনার মোঃ নিশারুল আরিফ।

 

ডিসি ফয়সাল মাহমুদ বলেন প্রথমে আমরা নিজে থেকে অপরাধ মুক্ত হতে হবে তার পর অন্যকে অপরাধ মুক্ত করতে হবে। আমরা অপরাধ করবনা অপরাধ মুক্ত দেশ ও জাতি গড়ব।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমেদ,সিনিয়র সাংবাদিক আফতাব চৌধুরী,সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী,সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী,সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, ট্রাফিক পুলিশের ডিসি ফয়সাল মাহমুদ,অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ সহ আগত অন্যান্য অতিথিবৃন্দ।

নামাজের সময়সূচী সেপ্টেম্বর মাস-২০২৪

নামাজের সময়সূচি
> ফজর- ৪:২৭ মিনিট।
> জোহর- ১১:৪৯ মিনিট।
> আসর- ৪:১৩ মিনিট।
> মাগরিব- ৬:0৩ মিনিট।
> ইশা- ৭:০৬ মিনিট।

গুণ গত মান যার ভাল তার দাম একটু বেশি সিলেটের সেরা বাগানের উন্নত চা প্রতি কেজি চা দাম ৪৫০ টাকা হোম ডেলি বারি দেয়া হয়

tree

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন