আ.লীগ নেতা সাদরুলের উদ্যোগ: কুলাউড়ায় প্রধানমন্ত্রীর জীবনীর আলোকচিত্র প্রদর্শনী অব্যাহত

প্রকাশিত: ১২:৪১ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০২২

আ.লীগ নেতা সাদরুলের উদ্যোগ: কুলাউড়ায় প্রধানমন্ত্রীর জীবনীর আলোকচিত্র প্রদর্শনী অব্যাহত

নিজস্ব প্রতিবেদক : গত ২৮ সেপ্টেম্বর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপকমিটির সদস্য, স্কোয়াড্রন লিডার (অব.) সাদরুল আহমদ খানের উদ্যোগে কুলাউড়া উপজেলাব্যাপী আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।

 

তারই ধারাবাহিকতায় সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের কাঠালতলি বাজারে শুক্রবার(২৮ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপকমিটির সদস্য,অবসরপ্রাপ্ত স্কোয়াড্রন লিডার সাদরুল আহমদ খানের উদ্যোগে আনোয়ার পারভেজ জনি তালুকদারের পরিচালনায় কর্মধা ইউনিয়নের জাতীয় শ্রমিক লীগের আহবায়ক তাজুল ইসলাম লাল-এর সভাপতিত্বে রাত ০৮:০০ থেকে ১০:০০ টা পর্যন্ত ২৮ তম আলোকচিত্র প্রদর্শনী করা হয়।

 

কর্মধা ইউনিয়নের শত মানুষের উপস্থিতিতে উক্ত আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মইনুল ইসলাম পংকি (সাংগঠনিক সম্পাদক,পৃথিমপাশা ইউনিয়ন আওয়ামীগ),বিশেষ অতিথি;ফয়জুর রহমান ফয়েজ,প্রভাষক তাজুল ইসলাম (সাধারণ সম্পাদক,বঙ্গবন্ধু ক্রীড়া পরিষদ),তাজুল ইসলাম শামীম (প্রচার সম্পাদক,কর্মধা ইউনিয়ন আওয়ামীলীগ),সাংবাদিক হাসান আল মাহমুদ রাজু।

 

এর আগে গত বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় কুলাউড়ার উপজেলার জয়চন্ডী ইউনিয়নের ঘাগটিয়া বাজার ও গাজীপুর চা বাগানের নাদির মার্কেটে প্রধানমন্ত্রীর জন্মদিনের আলোকচিত্র প্রদর্শনী করা হয়। এসময় বিভিন্ন শ্রেনীপেশার মানুষ উপস্থিত ছিলেন। ঘাগটিয়া বাজারে মাগরিব নামাযের পরে শুরু হওয়া প্রোগ্রামটি রাত ৮.০০ টা পর্যন্ত চলে। নাদির মার্কেটে এশার নামাযের পরে শুরু হওয়া প্রোগ্রাম রাত ১০:০০ মিঃ পর্যন্ত চলে। বনিক সমিতি,স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এবং ইউনিয়ন পরিষদ সদস্যবৃন্দ সার্বিক সহযোগীতা করেন। প্রদর্শনীতে এলাকার জনগণের মধ্যে ব্যাপক উৎসাহ দেখা যায়। আবহাওয়া অনূকূলে থাকলে পর্যায়ক্রমে আরও রোডশো করা হবে বলে জানিয়েছে পরিচালনা কমিটি।

 

অবসরপ্রাপ্ত স্কোয়াড্রন লীডার সাদরুল আহমেদ খান ডেইলি সিলেট নিউজ24’কে বলেন,’ ১০ মিনিটের এই ভিডিওতে বাংলাদেশের বিভিন্ন অগ্রযাত্রা ও প্রতিবন্ধকতার বিষয়গুলোও সংক্ষেপে তুলে ধরা হয়েছে। প্রান্তিক জনগোষ্ঠীর কাছে এ বিষয়গুলো নিয়ে যাওয়ার জন্যই এই রোডশো’।

 

তিনি জানান,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয় সাহেবের দিকনির্দেশনায় মাইক্রোপ্রসেসর ডিজাইন,আর্টিফিশিয়ালি ইন্টেলিজেন্স,রোবটিক্স এবং সাইবার সিকিউরিটি;এই চারটি প্রযুক্তির বিকাশ ও সক্ষমতা বৃদ্ধির জন্য আমাদের এখন থেকেই কাজ করতে হবে।’ গত ৬ জুলাই বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের বোর্ড গভর্নরসের দ্বিতীয় সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এমন নতুন স্বপ্ন,মিশন ও ভিশনের কথা জানিয়েছেন জয়। যার ভাবনা ঘিরে রয়েছে আগামীর সমৃদ্ধময় বাংলাদেশ। যার কারণে ডিজিটাল বাংলাদেশ আজ আর স্বপ্ন নয়,দৃশ্যমান বাস্তবতা। মাত্র ১৪ বছরে বাংলাদেশ আজ স্বপ্ন জয়ের দ্বারপ্রান্তে।

 

যার অ্যাকশন প্লান,টাইম ফ্রেম,মিশন,রোডম্যাপ এই অসম্ভবকে সম্ভব করেছে সেই ভিশনারী নেতা আর কেউ নন প্রযুক্তির বরপুত্র,ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধুর দৌহিত্র, প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। যার সুদূরপ্রসারী চিন্তার ফসল আজকের প্রযুক্তির উন্নয়নের বাংলাদেশ। সজীব ওয়াজেদ জয় একজন ভিশনারী ও মেধাবী নেতা। তিনি স্বপ্ন দেখেন,কর্মপরিকল্পনা তৈরি করেন এবং তা বাস্তবায়নের পথ বাতলে দেন। যার জীবন দর্শনের মূলে রয়েছে সততা আর হৃদয়ে রয়েছে দেশপ্রেম।

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন