সিলেটে নারী উদ্যোক্তা মেলায় সম্মাননা পেলেন আইরিন আক্তার আঁখি

প্রকাশিত: ১২:০৯ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২২

সিলেটে নারী উদ্যোক্তা মেলায়  সম্মাননা পেলেন আইরিন আক্তার আঁখি

মো: আবু বক্কর : সিলেটে দুইদিন ব্যাপী ডিজিটাল নারী উদ্যোক্তা মেলা, স্মারক সম্মাননা ও এআর,ভিআর প্রদর্শনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সমাপনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি বৃন্দের উপস্থিতিতে ডিজিটাল নারী উদ্যোক্তা মেলা ও সম্মাননা স্বারক প্রদান করা হয়। ফেন্সি হ্যান্ডিকার্পট এর পরিচালক আইরিন আক্তার আঁখিকে।

 

তিনি দীর্ঘদিন ধরে সততা ও সফলতার সাথে অনলাইনে ব্যাবসা করে আসছেন। আইরিন আক্তার আঁখি সম্মাননা স্বারক অর্জন করে স্মীথ আইটিকে ধন্যবাদ জানান এবং ফেন্সি হ্যান্ডিকার্পট নামক অনলাইন পেইজটি যাতে আরো বড় পরিসরে কাজ করতে পারে তার জন্য উপস্থিত সকলের কাছে দোয়া চেয়েছেন। তিনি ব্লক বাটিক হ্যান্ডপ্রিন্ট এছাড়াও হস্তশিল্পের বিভিন্ন পণ্য নিয়ে কাজ করেন। সকল উদ্যোক্তারা মেলায় অংশগ্রহণের জন্য সার্টিফিকেট গ্রহণ করেন।এছাড়াও মেলায় যে অনলাইন উদ্যোক্তারা অংশ নিয়েছিলেন তাদের পেজ: FANCY handicrafts, Hafsa’s Creation, Icche Fashion,Crafty Boutiques,My Dream Fashion, আঁখি’স কালেকশন, নকশীকাঁথা, মুনতাহা হোম মেইড ফুড সার্ভিস, সাত রঙের বাহার, রংধনু কালেকশন,ফ্যামেলি ফেব্রিক্স কালেকশন, Momota Makeover,কুন্ঞ্জশ্রী, পঞ্চবাহার, Orpita’s Makeover, কারুগৃহ।

 

দুই দিন ব্যাপী মেলার সমাপনী আয়োজনে উপস্থিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) এবং (অতিরিক্ত দায়িত্ব রাজস্ব ও পরিচালক, স্থানীয় সরকার) দেবজিত সিংহ।

 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান যুগ তথ্যপ্রযুক্তির যুগ। এর সাথে তাল মিলিয়ে সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। স্মীথ আইটি’র এই চমৎকার আয়োজন সিলেটে নতুন দিগন্তের সূচনা করেছে। এআর/ভিআর গেইম যেখানে পুরো বিশ্বে জনপ্রিয় সেখানে সিলেট পিছিয়ে ছিল।

 

স্মীথ আইটি’র প্রচেষ্টায় তার স্বাদ নিতে পারছেন সিলেটের বাসিন্দারা। পাশাপাশি নারীদের নিয়ে এরকম আয়োজন তাদের পিছিয়ে পড়াকে দূর করে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক শাহিন আক্তার, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল-আজাদ, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক তাহমিন আহমেদ, প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার ব্যুরো প্রধান চয়ন চৌধুরী, স্মীথ আইটি’র চীফ এক্সিকিউটিভ সজিব চৌধুরী, রবি আজিয়াটার রিজিওনাল সেলস এন্ড মার্কেটিং ম্যানেজার মোঃ মোজাম্মেল হক, লিংক থ্রী ব্রডব্যাণ্ড সিলেট রিজিওনের সেলস এন্ড মার্কেটিং ম্যানেজার মোঃ জাহিদুল ইসলাম ও ব্যাটারী লো ইন্টারেক্টিভের আসিস্টেন্ট ম্যানেজার মার্কেটিং এন্ড সেলস তাহমীদ আল ফাহিম।

 

স্মীথ আইটি’র উদ্যোগে গত ১৯ ও ২০ অক্টোবর নগরের জেল রোড এলাকার একটি অভিজাত হোটেলের হলরুমে এ অনুষ্ঠান সম্পন্ন হয়। এছাড়াও এসময় বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোক্তা, কলাকৌশলী ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।