সিলেটে নারী ক্রিকেট দলের ৩ হার, সেমিফাইনাল অনিশ্চিত

প্রকাশিত: ১১:১৬ পূর্বাহ্ণ, অক্টোবর ১০, ২০২২

সিলেটে নারী ক্রিকেট দলের ৩ হার, সেমিফাইনাল অনিশ্চিত

অনলাইন ডেস্ক : চলমান এশিয়া কাপে সিলেটের মাটিতে দারুণ সূচনা ছিলো বাংলাদেশ নারী ক্রিকেট দলের। তবে ৫ ম্যাচের মধ্যে ৩টিতে হেরে এখন জটিল সমীকরণে পড়েছেন টাইগ্রেসরা। দুই ম্যাচ জিতলেও সেমিফাইনাল খেলাই অনিশ্চিত হয়ে পড়েছে তাদের জন্য।

 

ঘরের মাঠে খেলা, তার ওপর টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। নারী এশিয়া কাপের ফেভারিট দলগুলোর একটি ছিল টাইগ্রেসরা।

 

কিন্তু সোমবার (১০ অক্টোবর) নিজেদের পঞ্চম ম্যাচে সিলেটে বৃষ্টি আইনে শ্রীলঙ্কার কাছে ৩ রানে হেরে আরও জটিল হয়েছে সমীকরণ।

 

এদিকে, ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে নিজেদের অনুভূতি ব্যক্ত করেন এই ম্যাচে নিজের শততম আন্তর্জাতিক উইকেট অর্জনকারী জাহানারা আলম। যদিও তার কাছে দলের অনিশ্চয়তাই বড়।

 

তিনি বলেন, সেমিফাইনাল খেলতে না পারলে সবচেয়ে বেশি খারাপ লাগবে তাদের। সংবাদ সম্মেলনের শেষ পর্যায়ে কিছুটা আবেগী হয়ে পড়েন জাহানারা।

 

তিনি বলেছেন, ‘প্রথমত আমি আমি আমার পরিসংখ্যান চেক করি না। আমি নিজেও জানি না আমার একশ উইকেট হয়েছে। একটু ভালো লাগা থাকলেও খারাপ লাগাটা বেশি। কারণ ঘরের খেলা, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আমরা। যদি কোনো কারণে সেমিফাইনালে মিস করি আমাদের দলের থেকে মনে হয় না অন্য কারো খারাপ লাগাটা কাজ করবে। ’

 

 

সর্বশেষ তিন ম্যাচে একাদশে ছিলেন না জাহানারা। শ্রীলঙ্কার বিপক্ষে ফিরে দারুণ শুরু এনে দিয়েছিলেন তিনি। ৩ ওভার ১ বল হাত ঘুরিয়ে ১৭ রান দিয়ে ১ উইকেট নেন জাহানারা। জীবনের এমন উত্থান-পতন নিয়ে আফসোস নেই তার।

 

 

তিনি বলেছেন, ‘যেকোনো ক্রিকেটারেরই উত্থান-পতন থাকে। আমার হয়েছে। যেহেতু একটা ক্রিকেটার একবারে উঠতে পারে না, উত্থান-পতন থাকলেই সে একজন পেশাদার ক্রিকেটার। আমি এখন মনে করি আমি পেশাদার ক্রিকেটার। উত্থান-পতন থাকবে। যখনই সুযোগ পাবো, যখনই দলের আমাকে প্রয়োজন হবে আমি চেষ্টা করবো সেরাটা দিয়ে অবদান রাখার জন্য। ’