সিলেটে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৭৮ হাজার ১২৯ শিশু

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, মে ২৯, ২০২৪

সিলেটে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৭৮ হাজার ১২৯ শিশু

নিজস্ব প্রতিবেদক : জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

 

বুধবার (২৯মে) দুপুরে সিলেট সিটি করপোরেশনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সিলেটে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা অংশ নেন।

 

মতবিনিময় সভায় সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.জাহিদুল ইসলাম জানান, আগামী ১ জুন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। সিটি করপোরেশনের ৪২ টি ওয়ার্ডের ৩৪৮টি কেন্দ্রে মোট ৭৮ হাজার ১২৯ জনকে ভিটামিন এ ক্যাম্পেইনের আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সিসিক।

 

আগামী ১ জুন সকাল ১০ টায় নগরীর ‘বাগবাড়ীস্থ বর্ণমালা স্কুল ’ কেন্দ্রে ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করবেন সিলেট সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মো.মখলিছুর রহমান কামরান।

 

ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সী ৮ হাজার ৮৬৫ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। আর ১২ থেকে ৫৯ মাস বয়সী ৬৯ হাজার ২৬৪ জন শিশুকে খাওয়ানো হবে একটি করে লাল রঙের ক্যাপসুল। সর্বমোট ৭৮ হাজার ১২৯ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

 

এই ক্যাম্পেইন সফল করতে সাংবাদিকদের সহায়তা কামনা করেন সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম।

 

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের সচিব মো. আশিক নুর, জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর, স্বাস্থ্য কর্মকর্তা ডা.সুলতানা সিরাজী উপস্থিত ছিলেন।

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন