অতীতের ন্যায় বর্তমানেও সম্প্রীতি বজায় রাখতে হবে : সুনামগঞ্জের ডিসি

প্রকাশিত: ২:২২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২২

অতীতের ন্যায় বর্তমানেও সম্প্রীতি বজায় রাখতে হবে : সুনামগঞ্জের ডিসি

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি : সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বলেন- ‘বাংলাদেশ একটি শান্তিপূর্ণ ও অসাম্প্রদায়িক চেতনার দেশ। বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে সকল ধর্মাবলম্বীদের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে বদ্ধপরিকর। আগামী শারদীয় দুর্গোৎসব সহ সবসময় যেন সম্প্রীতি বজায় থাকে সেজন্য সকল ধর্মাবলম্বী মানুষের ধর্মীয় প্রতিষ্ঠানে একটা কমিটি থাকে। কোন ধরনের সমস্যা হলে সাথে সাথেই এই বিদ্বেষ মীমাংসা করার দায়িত্ব এই কমিটির।

 

পূজায় আপনাদের দায়িত্বশীল মানুষের পাশাপাশি আইন শৃঙ্খলা বাহিনীও থাকবে। পূজায় বাদ্যযন্ত্রের সাউন্ড আযান ও নামাজের সময় বন্ধ রাখার অনুরোধ করছেন এবং হাল্কা সাউন্ড হলেই মুসলমানরা উত্তেজিত না হওয়ার অনুরোধ করেছেন। অতীতের ন্যায় আমাদের হিন্দু মুসলমান একে অপরের বিপদে এগিয়ে এসে বর্তমানেও সম্প্রীতি বজায় রাখতে হবে।’

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে শাল্লা উপজেলার গণমিলনায়তনে ধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধনকে সুসংহত করার লক্ষ্যে ‘সামাজিক সম্প্রীতি সমাবেশ’ অনুষ্ঠিত হয়। এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জের ডিসি জাহাঙ্গীর হোসেন এসব কথা বলেন।

শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেবের সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা হিরণ্ময় রায় এবং মাধ্যমিক শিক্ষা অফিসের সুপারভাইজার কালিপদ দাসের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পুলিশ সুপারের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (দিরাই সার্কেল) আবু সুফিয়ান, মহিলা ভাইস চেয়ারম্যান অমিতা রাণী দাস, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লা আল মামুন।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম।

 

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন উপজেলা জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা আবুল কাশেম ও গীতা পাঠ করেন গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর শিক্ষার্থী অর্পিতা চক্রবর্তী।

 

উল্লেখ্য যে- গত বছর শাল্লায় ৩০ টি মণ্ডপে দুর্গা পূজা হয়েছিল। এবার আরও ৩টি বৃদ্ধি পেয়ে মোট ৩৩ টি মণ্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে।