অতিরিক্ত জেলা জজ হিসেবে পদোন্নতি : সিলেটে আসলেন ৩, গেলেন ৪ বিচারক

প্রকাশিত: ১:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২২

অতিরিক্ত জেলা জজ হিসেবে পদোন্নতি : সিলেটে আসলেন ৩, গেলেন ৪ বিচারক

নিউজ ডেস্ক : ১১২ যুগ্ম জেলা জজকে অতিরিক্ত জেলা জজ হিসেবে পদোন্নতি দিয়েছে সরকার। রবিবার (২৫ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

 

এর মধ্যে পদোন্নতি পেয়ে সিলেট বিভাগে এসেছেন ৪ জন এবং সিলেট থেকে অন্যত্র বদলি হয়েছেন ৩ জন। আর পদোন্নতি দিয়ে হবিগঞ্জেই রাখা হয়েছে এক বিচারককে।

 

সিলেট থেকে বদলি হয়ে অন্যত্র যাওয়া বিচারকরা হলেন-
হবিগঞ্জ ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের (যুগ্ম জেলা ও দায়রা জজ) বিচারক বেগম সিরাজাম মুনীরাকে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে, সিলেট যুগ্ম-মহানগর দায়রা জজ আদালতের বিচারক এইচ. এম শহিদুল ইসলামকে চট্টগ্রাম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে এবং সিলেট যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আলী মনসুরকে ভোলা অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে অতিরিক্ত জজ হিসেবে পদোন্নতি দিয়ে বদলি করা হয়েছে।

 

অন্য জায়গা থেকে বদলি হয়ে সিলেট বিভাগে আসা বিচারকরা হলেন-
ঠাকুরগাঁও যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আজিজুল হককে হবিগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে, চট্টগ্রাম যুগ্ম মহানগর দায়রা জজ আদালতের বিচারক নুরে আলম ভূইয়াকে সিলেট অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে, লক্ষীপুর ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক মো. আক্তার হোসনকে সিলেট অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে এবং শরীয়তপুর ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক ঝলক রায়কে সুনামগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে অতিরিক্ত জজ হিসেবে পদোন্নতি দিয়ে বদলি করা হয়েছে।

 

এছাড়া হবিগঞ্জ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. ইয়াছির আরাফাতকে পদোন্নতি দিয়ে হবিগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগ দেওয়া হয়েছে।

রবিবার জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে এ বিচারকদের যুগ্ম জেলা ও দায়রা জজ পদ থেকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি প্রদানপূর্বক পুনরাদেশ না দেওয়া পর্যন্ত নতুন কর্মস্থলে নিয়োগ/বদলি করা হলো।

 

পদোন্নতি পাওয়া বিচারকদের বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে নতুন কর্মস্থলে অবিলম্বে যোগদানের জন্য অনুরোধ করা হয়েছে প্রজ্ঞাপনে।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

সিলেট সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

সিলেট সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪