মরমি কবি দেওয়ান হাছন রাজার ১৭০তম জন্মজয়ন্তী উদযাপন সম্পন্ন

প্রকাশিত: ১:৪২ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২৩

মরমি কবি দেওয়ান হাছন রাজার ১৭০তম জন্মজয়ন্তী উদযাপন সম্পন্ন

নিউজ ডেস্ক : হাছন রাজা লোকসাহিত্য ও সংস্কৃতি কেন্দ্রীয় পরিষদ আয়োজিত মরমি কবি দেওয়ান হাছন রাজার ১৭০তম জন্মজয়ন্তী উপলক্ষে ২১ডিসেম্বর, ২০২৩ বৃহস্পতিবার, সন্ধ্যা ৬.৩০ ঘটিকার সময় দরগা গেইটস্থ সিলেট মেট্রোপলিটন লো কলেজে এম কামরুল চৌধুরীর কন্ঠে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। হাছন রাজা লোক সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সভাপতি

 

লোক গবেষক আবু সালেহ আহমদ এর সভাপতিত্বে ও দেওয়ান গাজী আব্দুল কুদ্দুছ শমশাদ এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ লেঃ কর্নেল আতাউর রহমান পীর ও প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সহকারী অধ্যাপক ডাঃ জহিরুল ইসলাম অচীনপুরী এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট মেট্রোপলিটন লো কলেজের অধ্যক্ষ ড. শহিদুল ইসলাম এডভোকেট ও সংগঠনের সিনিয়র সহ সভাপতি বাউল বিরহী কালা মিয়া, প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক সুলেমান হোসেন চুন্নু।

 

মরমি কবি দেওয়ান হাছন রাজার ১৭০তম জন্মজয়ন্তী উপলক্ষে আলোচনা ও গান পরিবেশন করেন,সংগঠনের সহ সভাপতি এসএম শাহ জাহান, আসাদুজ্জামান নুর,বাউল আব্দুল খালিক, সাংগঠনিক সম্পাদক (uk)ইকবাল আহমদ, সাংগঠনিক সম্পাদক সেলিম মিয়া,প্রচার সম্পাদক এমএসএ মাসুম খান,কোষাধ্যক্ষ সৈয়দ নিয়াজ, কবি কামাল আহমদ, কবি আশালতা, মহিলা সম্পাদকা হাবিবা আক্তার ঝুমু,তারেক চৌধুরী,সোলেমান হক টিপু, কবি কুবাদ বখত চৌধুরী রুবেল, পুঁথিকবি এথেন্স শাওন, গীতিকবি শাহিনা জালালী, রাশিদ আবরার প্রমুখ।

 

পরবর্তীতে কলকাতা ভারত কমিটি ও খুলনা বিভাগীয় কমিটি গোষনা ও হাছন রাজার ছবি সম্বলিত ২০২৪ এর ক্যালেন্ডার উন্মোচন ও কেক কেটে ১৭০তম জন্মজয়ন্তী উদযাপন করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন

কম খরচে পত্রিকায় বিজ্ঞাপন দিন