শুরু আইসিটি অলিম্পিয়াড, ওয়েবসাইট উদ্বোধন করলেন মাশরাফি

প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২২

শুরু আইসিটি অলিম্পিয়াড, ওয়েবসাইট উদ্বোধন করলেন মাশরাফি

অনলাইন ডেস্ক : দেশের বৃহৎ প্রতিযোগিতা আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের আনুষ্ঠানিক রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। সেই সঙ্গে অলিম্পিয়াডের অফিশিয়াল ওয়েবসাইটও উন্মোচন করা হয়েছে।

শুক্রবার (২৯ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আইসিটি অলিম্পিয়াড কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানী কেআইবি কনভেনশন হলে এই কার্যক্রমের আনুষ্ঠানিক রেজিস্ট্রেশন-কার্যক্রমের উদ্বোধন করা হয়। সেই সঙ্গে আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের অফিশিয়াল ওয়েবসাইটের শুভ সূচনা ঘোষণা করেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা।

তিনি বলেন, বাংলাদেশের তরুণদেরকে যেন বিশ্বমানের আইটি জ্ঞানসমৃদ্ধ করা যায় সে ব্যাপারে আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ অনেক বেশি প্রয়াস রাখবে বলে আমি আশাবাদী।

অনুষ্ঠানে অংশগ্রহণ করেন দেশের আইসিটি, শিক্ষা ও গবেষণা সেক্টরের গণ্যমান্য ব্যক্তিরা। এদের মধ্যে উল্লেখযোগ্য হলেন ই-ক্যাবের সভাপতি শমী কায়সার, ড. আতিউর রহমান (সাবেক গভর্নর, বাংলাদেশ ব্যাংক), ড. দেওয়ান মো. হুমায়ূন কবির (প্রকল্প পরিচালক, এটুআই), ড. সাজ্জাদ হোসেন (সদস্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন), নাসিমা আক্তার নিশা (প্রেসিডেন্ট, উই), সুব্রত সরকার (সভাপতি, বিসিএস) প্রমুখ।

ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউট ও হুইসেলের যৌথ উদ্যোগে আয়োজিত এ প্রতিযোগিতার নলেজ পার্টনার হিসেবে সংযুক্ত রয়েছে ই-লার্নিং প্রতিষ্ঠান ব্রাইট স্কিলস। স্কুল থেকে বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা মোট ছয়টি ক্যাটাগরিতে অংশ নিতে পারবেন, যাতে সর্বমোট প্রাইজমানি থাকছে পঞ্চাশ লাখ টাকা।

এ সংক্রান্ত আরও সংবাদ