September 30, 2020 4:31 am
Breaking News
Home / Home / জঙ্গি ছিনিয়ে নেওয়ার হুমকিতে সব কারাগারে সতর্কতা

জঙ্গি ছিনিয়ে নেওয়ার হুমকিতে সব কারাগারে সতর্কতা

নিউজ ডেস্ক :: লালমনিরহাট কারাগারে থাকা ‌জঙ্গিদের ছিনিয়ে নেওয়ার হুমকি দেওয়ার পর সারা দেশের কারাগারগুলোয় সতর্কতা জারি করেছে কারা অধিদপ্তর। একইসাথে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় ‌স্ট্রাইকিং ফোর্স গঠনের নির্দেশ দিয়ে কারাগারগুলোয় কেন্দ্র থেকে চিঠি পাঠানো হয়েছে।

অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল মো. আবরার হোসেন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, লালমনিরহাটের জেলা প্রশাসক ও জেল সুপারের কাছে উড়োচিঠি ও ফোন এসেছিল। এরই পরিপ্রেক্ষিতে কারাগারগুলোতে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। কারা কর্মকর্তা ও রক্ষীদের সমন্বয়ে স্ট্রাইকিং ফোর্স গঠন করার নির্দেশ দিয়ে চিঠি দেওয়া হয়েছে। কোনো হামলা হলে দ্রুত যেন তাঁরা প্রতিহত করতে পারেন, সে জন্য মহড়া করার কথা বলা হয়েছে চিঠিতে।

এ বিষয়ে জানতে লালমনিরহাটের জেলা প্রশাসক মো. আবু জাফরের সঙ্গে কথা হয়। তিনি বলেন, দিন সাতেক আগে ডাকযোগে তাঁর কাছে একটি চিঠি আসে। ওই চিঠিতে বলা হয়, কারাগারে তাঁদের সঙ্গী-সাথিদের তাঁরা ছিনিয়ে নেবেন। কিছুতেই আর তাঁদের ঠেকানো যাবে না। এরপর শনিবার একটি অচেনা মুঠোফোন নম্বর থেকে ফোন আসে। সেখানে আবারও একই হুমকি দেওয়া হয়।

কোন জঙ্গি সংগঠন থেকে এই হুমকি দেওয়া হয়েছে, কাদের ছিনিয়ে নেওয়ার কথা বলা হচ্ছে, সে বিষয়ে কারা অধিদপ্তর বা জেলা প্রশাসন কোনো মন্তব্য করেনি। জেলা প্রশাসক বলেছেন, এ ঘটনার তদন্ত হচ্ছে।

এ বিষয়ে জানতে লালমনিরহাটের জেল সুপার কিশোর কুমার নাগের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

এর আগে ২০১৪ সালে ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে হামলা চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্য ছিনিয়ে নেয় জঙ্গিরা। তাঁদের একজন সালাউদ্দীন সালেহীন এখন ভারত থেকে পুরোনো জেএমবির নেতৃত্বে দিচ্ছেন। এরপর ২০১৭ সালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী সরকারি কলেজ গেট এলাকায় দুটি প্রিজন ভ্যানে হামলা চালিয়ে মুফতি হান্নানকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালিয়েছিলেন তাঁর অনুসারীরা।

এছাড়া গুলশানের হোলি আর্টিজানে হামলার তদন্তকারী কর্মকর্তা হুমায়ূন কবীরকেও জঙ্গিরা কারাগার থেকে বিভিন্ন সময় হুমকি দিয়েছেন বলে অভিযোগ আছে।

সূত্র : প্রথম আলো

About sylhet24express

Check Also

কমলগঞ্জে চা বাগানে কলেজছাত্রীর ঝুলন্ত মরদের উদ্ধার

নিউজ ডেস্ক :: মৌলভীবাজারের কমলগঞ্জের ইসলামপুর ইউনিয়নের কুরমা চা বাগানে নিজ বসত ঘরের চালায় গলায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *