September 28, 2020 12:45 am
Breaking News
Home / Home / টেকেরঘাট বধ্যভুমিতে কোটি টাকা ব্যায়ে নির্মাণ করা হচ্ছে স্মৃতিস্তম্ভ

টেকেরঘাট বধ্যভুমিতে কোটি টাকা ব্যায়ে নির্মাণ করা হচ্ছে স্মৃতিস্তম্ভ

নিজস্ব প্রতিবেদক : একাওরের মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে ৫নং সেক্টরের ৪নং সাব সেক্টর মেঘালয় সীমান্তঘেষা সুনামগঞ্জের তাহিরপুরের টেকেরঘাটে এবার বীর শহীদগণের স্মৃতি রক্ষায় বধ্যভুমিতে নির্মাণ করা হচ্ছে শহীদ স্মৃতিস্তম্ভ। ,
গণপূর্ত বিভাগ সুনামগঞ্জ প্রাথমিকভাবে ৯০ লাখ টাকা নিমার্ণ ব্যায় সাপেক্ষ স্মৃতিস্তম্ভ নির্মাণের প্রকল্প গ্রহন করেছে।

শনিবার প্রস্তাবিত স্মৃতিস্তম্ভের স্থানটি সরজমিনে পরিদর্শন করেন সরকারের দায়িত্বশীল প্রতিনিধিগণ।

বাংলাদেশ-ভারত সীমান্তের শুণ্যরেখা হতে (নো-ম্যানস ল্যান্ড) ১৫১ গজ বাংলাদেশ অভ্যন্তরে সুনামগঞ্জের তাহিরপুরের বড়ছড়া মৌজার টেকেরঘাট চুনাপাথর খনি (পতিত) প্রকল্প এলাকায় বর্তমানে জেলা প্রশাসনের খাঁস খতিয়াভুক্ত ০.১৯ একর ভূমিতে বধ্যভুমি স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হবে।
শনিবার রাতে গণপূর্ত বিভাগ সুনামগঞ্জ নির্বাহী প্রকৌশলী মো. আল আমিন জানান, প্রকল্প অনুমোদন পেয়েছে, প্রাথমিকভাবে ৯০ লাখ টাকা নির্মাণ ব্যায় সাপেক্ষে এই স্মৃতি স্তম্ভটি নিমার্ণ কাজ বাস্তবায়ন করবে। , তিনি বলেন খুব শ্রীগ্রই এ কাজের দরপত্র আহবান করা হবে।

শনিবার বিকেলে প্রস্তাবিত স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের স্থান পরিদর্শন করেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এমপি জেলা প্রশাসক, মোহাম্মদ আব্দুল আহাদ, ২৮- বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবি’র সুনামগঞ্জ অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মাকসুদুল আলম আর্টিলারী, তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার, পদ্মাসন সিংহ, সহকারী কমিশনার (ভুমি) এস.এম রেজাউল করিম,ওসি মো. আতিকুর রহমান, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান ও তাহিরপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আবুল হোসেন খান, ইউপি চেয়ারম্যান খসরুল আলম, সাঊেশ ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন,,তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক অমল কান্তি কর,স্থানীয় বীর মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধিগণ প্রমুখ উপস্থিত ছিলেন।

শনিবার রাতে সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, শহীদ সিরাজ (বীর উওম)’র সমাধির দক্ষিণ পার্শ্বে বধ্যভুুমির স্মৃতিস্তম্ভটি নির্মাণ করা হবে।

প্রসঙ্গত একাওরের মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বীরত্বগাথা অবদান রাখায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টেকেরঘাট, ধর্মপাশার মধ্যনগরের মহেষখোলা,সদর উপজেলার ডলুরা ও দোয়ারাবাজার উপজেলায় থাকা স্বাধীনতা উপত্যকা খ্যাত বাঁশতলা (হকনগর)’য় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ৪টি বধ্যভূমি উন্নয়ন কাজের প্রকল্প গ্রহণ করা হয়েছে।,

About sylhet24express

Check Also

“আগস্টের কালরাত্রি “

সুরাইয়া পারভীন লিলি    ২৬/০৯/২০২০ বাংলার আকাশে উঠেছে সূর্য জয় ধ্বনি দাও সবে, বঙ্গবন্ধু ছাড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *