September 28, 2020 3:58 am
Breaking News
Home / Home / করোনায় একদিনে আরও ৪৭ মৃত্যু, শনাক্ত ২২১১

করোনায় একদিনে আরও ৪৭ মৃত্যু, শনাক্ত ২২১১

অনলাইন ডেস্ক :: প্রাণঘাতী ভাইরাস করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কমছেই না। প্রতিদিন অদৃশ্য ভাইরাসটি কেড়ে নিচ্ছে অনেক প্রাণ। আক্রান্তের তালিকাও দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশের আরও ৪৭ জনের প্রাণ কেড়েছে করোনাভাইরাস। তাদের নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো চার হাজার ১৭৪ জনে। একই সময়ে নতুন করে আরও ২২১১ জনের করোনা শনাক্ত হওয়ায় এই সংখ্যা বেড়ে হয়েছে ৩ লাখ ৬ হাজার ৭৯৪ জনে।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাভাইরাস বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭৪১টি নমুনার মধ্যে দুই হাজার ২১১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৬ হাজার ৭৯৪ জনে। এছাড়া আরও ৪৭ জনের মৃত্যু হওয়ায় এই সংখ্যা বেড়ে দাঁড়ালো চার হাজার ১৭৪ জনে। একই সময়ে ৩৩৭৮ জন সুস্থ হওয়া মোট সুস্থ ব্যক্তির সংখ্যা এক লাখ ৯৬ হাজার ৮৩৬ জন।

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাস করোনা বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্তের কথা জানিয়েছিল আইইডিসিআর। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর খবর আসে। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার।

ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়ানো হয় সেই ছুটি। ৭ম দফায় বাড়ানো ছুটি চলে ৩০ মে পর্যন্ত। ৩১ মে থেকে সাধারণ ছুটি নেই। এখন বেশি ঝুঁকিপূর্ণ এলাকাভিত্তিক লকডাউন দেয়া হয়। তাই অফিস আদালতে স্বাস্থ্যবিধি রক্ষায় সরঞ্জামাদি রাখা ও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্ব দেয়া হচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর থেকে।

About sylhet24express

Check Also

এমসি কলেজে তরুণী গণধর্ষণ, ছাত্রলীগ নেতা রাজন গ্রেপ্তার

নিউজ ডেস্ক ::সিলেটের এমসি কলেজে হোস্টেলে তরুণীকে গণধর্ষণের ঘটনায় রাজন নামে এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *