July 14, 2020 1:31 pm
Home / Home / ২১ দিনের জন্য কুয়েতের কারাগারে এমপি পাপুল
মোহাম্মাদ শহীদুল ইসলাম পাপুল

২১ দিনের জন্য কুয়েতের কারাগারে এমপি পাপুল

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : অর্থ ও মানব পাচারের অভিযোগে কুয়েতে বাংলাদেশের সংসদ সদস্য (লক্ষ্মীপুর-২) মোহাম্মাদ শহীদুল ইসলাম পাপুলকে ২১ দিনের জন্য কারাগারে পাঠানো হয়েছে।

কুয়েতের অ্যাটর্নি জেনারেলের নির্দেশে বুধবার দেশটির কেন্দ্রীয় কারাগারে পাপুলকে পাঠানো হয়। খবর আরব টাইমসের

পাপুলের বিরুদ্ধে মানবপাচার, ভিসা জালিয়াতি ও অর্থপাচারের অভিযোগ এনেছেন অ্যাটর্নি জেনারেল। তার সঙ্গে আরও কয়েকজনকে আটক করা হয়েছে। এরমধ্যে একজন বাদে বাকিদের জেলে পাঠানো হয়েছে। একটি সংস্থার মালিককে ২ হাজার কুয়েতি দিনারের অর্থদণ্ডে জামিন দেওয়া হয়েছে।

গত ৬ জুন মানবপাচার, ভিসা জালিয়াতি ও অর্থপাচারের অভিযোগে সাংসদ পাপুলকে গ্রেপ্তার করে কুয়েতের পুলিশ। সে দেশের অপরাধ তদন্ত সংস্থা তার বিরুদ্ধে মানব পাচার ও প্রায় ৫৩ মিলিয়ন কুয়েতি দিনার (প্রায় ১ হাজার ৪০০ কোটি টাকা) পাচারের বিষয়ে তথ্য প্রমাণ পাওয়ার পর এবং জামিনের আবেদন নাকচ হওয়ার পর তাকে কারাগারে পাঠানো হয়। এমপি পাপুল কুয়েতের অপরাধ তদন্ত সংস্থার কাছে নিজের অপকর্মের কথা স্বীকার শুধু নয়, কুয়েতে তার সহযোগীদের নাম এবং ঘুষ দেওয়ার তথ্যও প্রকাশ করেছেন। স্বীকারোক্তির পর তার ব্যবাসায়িক প্রতিষ্ঠান মারাফি কুয়েতের একাউন্টে থাকা প্রায় ১৩৮ কোটি টাকা বাজেয়াপ্ত করার জন্যও উদ্যেগ নিয়েছে কুয়েত সরকার।

About sylhet24express

Check Also

ঈদের ছুটি বাড়বে না, কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকতে হবে

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : ঈদুল আজহার ছুটি বাড়ানো হবে না, তিন দিনই থাকবে। ছুটির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *