September 21, 2020 9:28 pm
Breaking News
Home / Home / ২০২৫-এর মধ্যে আইটি খাতে ৬ বিলিয়ন মার্কিন ডলার আয়ের লক্ষ্যমাত্রা নিয়ে সরকার কাজ করছে : আইসিটি প্রতিমন্ত্রী
আইসিটি প্রতিমন্ত্রী

২০২৫-এর মধ্যে আইটি খাতে ৬ বিলিয়ন মার্কিন ডলার আয়ের লক্ষ্যমাত্রা নিয়ে সরকার কাজ করছে : আইসিটি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ডিজিটাল বাংলাদেশ গড়তে দেশিপণ্য ব্যবহারে গুরুত্বারোপ করেছেন। তিনি দেশের আইটি খাত থেকে ১ বিলিয়ন ডলারের সমপরিমাণ রপ্তানি হচ্ছে উল্লেখ করে বলেন, ২০২৫ সালের মধ্যে এ খাত থেকে আরো ৫ বিলিয়ন মার্কিন ডলার আয়ের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করছে সরকার।
প্রতিমন্ত্রী গতকাল সোমবার বিকেলে অনলাইনে ওয়ালটন ল্যাপটপ এক্সচেঞ্জ অফার লঞ্চিং কর্মসূচির উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি বলেন, আমরা যদি নিজেদের তৈরি পণ্য নিজেরা ব্যবহার করি, তবে আমাদের দেশের অর্থনীতি সমৃদ্ধ হবে। আমরা আত্মনির্ভরশীল ডিজিটাল বাংলাদেশ গড়তে পারবো। আমাদের বৈদেশিক মুদ্রার সাশ্রয় হবে। লাখলাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে। সাশ্রয়ী মূল্যে শিক্ষার্থীদের হাতে বাংলাদেশে তৈরি বিশ্বমানের ডিজিটাল ডিভাইস তুলে দেয়া এবং সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে ই-বর্জ্যে’র ক্ষতি থেকে পরিবেশরক্ষার মাধ্যমে বাংলাদেশকে সবুজে সুশোভিত রাখা সম্ভব হবে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে অন্যান্যোর মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম, ম্যানেজিং ডিরেক্টর এস এম মঞ্জুরুল আলম, ওয়ালটন কম্পিউটার বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী লিয়াকত আলী।

About sylhet24express

Check Also

ধর্ষণে সহায়তার অভিযোগে ভিপি নুরের বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্ক :: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু)’র সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *