September 28, 2020 2:04 am
Breaking News
Home / সিলেট / সুনামগঞ্জে মাদকবিরোধী গণসচেতনতামূলক আলোচনা ও মতবিনিময় সভা

সুনামগঞ্জে মাদকবিরোধী গণসচেতনতামূলক আলোচনা ও মতবিনিময় সভা

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি : সুনামগঞ্জ পৌরসভার বড়পাড়া পৌর প্রাথমিক বিদ্যালয়ে জেলা পুলিশের মাদকবিরোধী সেল-এর আয়োজনে মাদকবিরোধী গণসচেতনতামূলক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) বিকালে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ পুলিশ সুপার পুলিশ সুপার মিজানুর রহমান। তিনি তার বক্তব্যে বলেন, মাদকের এমন একটি গুণ নেই যা মানুষের উপকারে আসে। সুস্থ জীবন পেতে হলে মাদকমুক্ত জীবনযাপন করতে হবে। পরিবারের ১জন সদস্যও মাদকাসক্ত হওয়ার অর্থ হচ্ছে- গোটা পরিবার নষ্ট হয়ে যাওয়া। একটা পরিবার নষ্ট হওয়া মানে সমাজ নষ্ট হয়ে যাওয়া। প্রতিটা মানুষ সমাজের অংশ, দেশের অংশ। এই সমাজ দেশ যদি ভালো না থাকে সুস্থ্য না থাকে তাহলে কোনো কিছুই ভালো থাকবে না। আমি একজন এসপি গাড়ি চড়ি, প্রটোকল আছে এতে নিরাপত্তা নিশ্চিত নয়। কেননা আমিও সমাজের অংশ। এখানে একা ভালো থাকার কিছু নাই। যে ব্যক্তি একক ভালো থাকতে চায় সে বোকার স্বর্গে বাস করছে। কেউ যদি প্রতিবেশির সন্তান মাদকাসক্ত হওয়ায় খুশি তাহলে নে বোকার স্বর্গে আছে। সে বিপদে আছে। সমাজের প্রত্যাকটা লোকের নিজের জন্য হলেও সমাজের খারাপ জিনিস গুলো পরিহার করতে হবে।

পুলিশ সুপার আরও বলেন, জীবনকে অর্থবহ করে তুলতে হলে অবস্যই ভালো কাজে ব্যয় করতে হবে। অন্যায়ের প্রতিবাদ করতে হবে। অন্যায়ের প্রতিবাদ করলেও কেউ কাউকে কিছুই করতে পারবে না। আমি একজন এসপি হিসেবে বলছি। মাদকাসক্তের কোনো স্থান সমাজে নাই। পুলিশ সাড়া দেশে ব্যাপক মাত্রায় মাদকের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে। তাই জেলার মাদক নির্মূলে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

মাদকবিরোধী সেল-এর পুলিশ পরিদর্শক নাজমুল হকের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সহিদুর রহমান, কাউন্সিলার আহমদ নূর ,সাবেক কাউন্সিলার নাজিম উদ্দিন, অবসরপ্রাপ্ত শিক্ষক আলী হায়দার, বড়পাড়া পুরাতন জামে মসজিদের ছমির উদ্দিন, মানবাধিকার কর্মী তৈয়বুর রহমান, মো. শফিক আহমদ ও ব্যবসায়ি আব্দুল করিম।

About sylhet24express

Check Also

“আগস্টের কালরাত্রি “

সুরাইয়া পারভীন লিলি    ২৬/০৯/২০২০ বাংলার আকাশে উঠেছে সূর্য জয় ধ্বনি দাও সবে, বঙ্গবন্ধু ছাড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *