September 29, 2020 1:48 am
Breaking News
Home / Home / সিলেট বিভাগে করোনায় আক্রান্ত বেড়ে ১১২৪৪, মৃত্যু ১৯২
করোনা

সিলেট বিভাগে করোনায় আক্রান্ত বেড়ে ১১২৪৪, মৃত্যু ১৯২

মো. আজির উদ্দিন/ইসমাঈল আলী টিপুু :: সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ২৬ জন সুস্থ হয়েছে। নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলার ২২ জন, সুনামগঞ্জে ৩ জন এবং মৌলভীবাজারের ১ জন রয়েছেন।

গত ২৭ এপ্রিল প্রথম রোগী সুস্থ হওয়ার পর শনিবার (৫ সেপ্টেম্বর) পর্যন্ত সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ২৫৯ জন। এরমধ্যে সিলেট জেলার ৪২৬৬ হাজার জন, সুনামগঞ্জে ১ হাজার ৭৭১ জন, হবিগঞ্জে ১০৪৯ জন এবং মৌলভীবাজারের ১১৭৩ জন সুস্থ হয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। এ নিয়ে শনিবার (৫ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯২ জন। এরমধ্যে সিলেট জেলার ১৪০ জন, সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজারের ২০ জন।

আজ শনিবার (৫ সেপ্টেম্বর) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৮৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট জেলার ৬২ জন, সুনামগঞ্জে ১৫ জন, হবিগঞ্জে ১ জন এবং মৌলভীবাজারের ১১ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ২৪৪ জন। এরমধ্যে সিলেট জেলায় ৫ হাজার ৯৭১ জন, সুনামগঞ্জে ২ হাজার ১২২, হবিগঞ্জে ১ হাজার ৬০০ এবং মৌলভীবাজারে ১ হাজার ৫৫১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৫৩৬ জন। এরমধ্যে ১৩২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

অন্যদিকে গত ১০ মার্চ থেকে শনিবার (৫ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৮ হাজার ৫২ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৭ হাজার ২৮৭ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৭৬৫ জন।

About sylhet24express

Check Also

“নার্স মাতা”

২৮/০৯/২০২০ (দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিনে তাঁকে উৎস্বর্গে লেখা কবিতা) সুরাইয়া পারভীন লিলি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *