September 30, 2020 8:53 am
Breaking News
Home / সমগ্র বাংলাদেশ / সিলেটে ভূয়া করোনা সার্টিফিকেট প্রদানকারী ডাক্তার র‍্যাবের হাতে আটক : জেল-জরিমানা
সিলেটে ভূয়া করোনা সার্টিফিকেট প্রদানকারী ডাক্তার র‍্যাবের হাতে আটক
সিলেটে ভূয়া করোনা সার্টিফিকেট প্রদানকারী ডাক্তার র‍্যাবের হাতে আটক

সিলেটে ভূয়া করোনা সার্টিফিকেট প্রদানকারী ডাক্তার র‍্যাবের হাতে আটক : জেল-জরিমানা

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : সিলেটে ভূয়া করোনা সার্টিফিকেট প্রদানকারী ডাক্তার শাহ আলমকে গ্রেপ্তার করেছে র‍্যাপিট একশ্যান ব্যাটেলিয় (র‍্যাব)-৯। রোববার দুপুরে ওই ডাক্তারের বাসা থেকে তাকে গ্রেফতার করাভয়। পরে তাকে সাথে নিয়ে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার চেম্বার সিলেট নগরের মধুশহীদস্থ মেডিনোভা মেডিকেল সার্ভিসেস লিমিটেডের নীচ তলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

র‍্যাব-৯ সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নিয়ে মেডিনোভা মেডিকেল সার্ভিসেসে এ অভিযান পরিচালনা করে। এসময় মোবাইল কোর্ট পরিচালনা করেন সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার সুনন্দা রায়।

ডাক্তার শাহ আলমের সকল কাগজপত্র তল্লাশী করে এই চিকিৎসককে ৪মাসের জেল ও এক লক্ষ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক মাসের জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় বলেন, ডা. আলমকে জিজ্ঞাসাবাদ করার পর তিনি তার অপরাধের কথা স্বীকার করেছেন। পরে তাকে ৪ মাসের জেল ১লাখ টাকা জরিমানা করার পাশাপাশি অনাদায়ে আরও ১ মাসের জেলা দেয়া হয়। তার বিরুদ্ধে সব ধরণের প্রমাণ পত্র আমাদের কাছে রয়েছে।

সিলেট র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার সামিউল আলম জানান, ডা. আলম বিদেশযাত্রীসহ কয়েকজনকে করোনার ভুয়া সার্টিফিকেট টাকার বিনীময়ে দিয়েছেন বলে র‌্যাবের কাছে স্বীকার করেন। পরে তাকে নিয়ে তার চেম্বার মেডিনোভা মেডিকেল সার্ভিসেস লিমিটেডে অভিযান চালানো হয়।

তিনি আরও জানান, তাকে নিয়ে সংবাদ প্রকাশ হলে আমরা তদন্ত শুরু করি। এরপর তাকে র‌্যাবের কার্যালয়ে নিয়ে আসি। সেখানে এনে তাকে জিজ্ঞাসাবাদ শুরু করলে তিনি সব অপরাধ স্বীকার করেন। গত ১৪ জুলাই ডা. আলম করোনায় আক্রান্ত হয়ে তিনি তার চেম্বারে রোগী দেখতেন নিয়মিত। পাশাপাশি তিনি সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার হিসেবে যে পদ ব্যবহার করতে তা ভুয়া বলেও স্বীকার করেন।

জানা যায়, ডাক্তার শাহ আলম অর্থের বিনিময় করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট, ওসমানী হাসপাতালের চিকিৎসক না হয়ে প্যাডে নিজেকে এমএজি ওসয়ামানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক পরিচয় দেয়া এবং নিজে করোনা আক্রান্ত হয়েও ১৬ তারিখ পর্যন্ত চেম্বারে রোগী দেখা। এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে জেল ও জরিমানা করা হয়।

About sylhet24express

Check Also

গোয়াইনঘাটের সালুটিকর-গোয়াইনঘাট মেইন রোডের বেহাল দশা,কর্তৃপক্ষের দৃস্টি আকর্ষণ

ফয়েজ আহমেদ :: সিলেটের উত্তরাঞ্চলে বার বার বন্যার পানি কবলিত হওয়ার কারনে গোয়াইনঘাট উপজেলার সালুটিকর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *