July 14, 2020 1:53 pm
Home / Home / সিলেটের কোম্পানীগঞ্জের নিন্মাঞ্চল প্লাবিত

সিলেটের কোম্পানীগঞ্জের নিন্মাঞ্চল প্লাবিত

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : পাহাড়ি ঢলে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় বিভিন্ন গ্রাম প্লাবিত হয়েছে। উপজেলায় উত্তর রনিখাই ইউনিয়নের উৎমা, লামা গ্রাম, লাকির বাসা, নয়া বস্তি, কামাল বস্তি, পশ্চিম ইসলামপুর ইউনিয়নের চিকাডহর, নারাইনপুর, ছনবাড়ী, জালিয়ার পাড়সহ বেশ কয়েকটি গ্রাম পাহাড়ি ঢলে প্লাবিত হয়।

সরেজমিনে দেখা যায়, উত্তর রনিখাই ইউনিয়নের লামা গ্রামের একটি ব্রিজ ভেঙ্গে গেছে। রাস্তা-ঘাট ও বাড়ি-ঘর পাহাড় থেকে আসা ঢলের পানিতে প্লাবিত হয়েছে। এলাকার লোকজন জানিয়েছেন হঠাৎ করে রাতে উৎমা নদীর পানি বাড়তে থাকে।

ধীরে ধীরে এই পানি বৃদ্ধি পেয়ে নদী তীরবর্তী গ্রামগুলোর অধিকাংশ ঘর-বাড়ী ও রাস্তা ঘাট পানির নিচে তলিয়ে যায়। তবে সবচেয়ে ক্ষতি হয়েছে লামা গ্রামের। সেখানে ব্রিজের একটি অংশ পাহাড়ি ঢলের প্রবল স্রোতে ভেঙ্গে পরেছে।

পশ্চিম ইসলামপুর ইউনিয়নের এই গ্রামগুলোতে কখনোই বন্য বা পাহাড়ি ঢলে প্লাবিত হতো না। গত ৩ বছর থেকে এই গ্রামগুলো আকস্মিক বন্যায় বা পাহাড়ি ঢলে প্লাবিত হচ্ছে।

এলাকাবাসী জানিয়েছেন পানি নিষ্কাশনের খালটি ভরাট করার কারণে এই সব গ্রাম প্লাবিত হচ্ছ। পানি নিষ্কাশনের রাস্তা না থাকায় চিকাডহর গ্রামের প্রধান রাস্তা কেটে পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে কোম্পানীগঞ্জের নিম্নাঞ্চলও প্লাবিত হতে যাচ্ছে ধীরে ধীরে। পাহাড়ি ঢলের পানি নিম্নাঞ্চলের দিকে আসায় উপজেলার দক্ষিণ রনিখাই ইউনিয়ন, তেলিখাল ইউনিয়ন ও ইসাকলস ইউনিয়নের কয়েকটি গ্রাম পানি বন্দী হয়ে পড়েছে।

About sylhet24express

Check Also

করোনায় বাংলাদেশে প্রাণ হারিয়েছেন ২১ সাংবাদিক

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : মহামারী করোনায় বাংলাদেশে ২১ সাংবাদিক প্রাণ হারিয়েছেন। তাদের মধ্যে ১২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *