September 28, 2020 11:24 pm
Breaking News
Home / Home / সাবরিনার দুর্নীতির নথি চেয়ে ৪ প্রতিষ্ঠানে দুদকের চিঠি
ডা. সাবরিনা আরিফ চৌধুরী
ডা. সাবরিনা আরিফ চৌধুরী

সাবরিনার দুর্নীতির নথি চেয়ে ৪ প্রতিষ্ঠানে দুদকের চিঠি

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা আরিফ চৌধুরীর জালিয়াতি ও দুর্নীতির নথি চেয়ে বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটসহ (বিএফআইইউ) চার প্রতিষ্ঠানে চিঠি পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদক উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা সেলিনা আখতার মনি স্বাক্ষরিত চিঠিগুলো পাঠানো হয় সোমবার।

সূত্র জানায়, জেকেজি চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরীর বিরুদ্ধে সরকারি চাকরিতে বহাল থেকে তার স্বামী আরিফ চৌধুরীর সহায়তায় প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে করোনা রোগীদের নমুনা সংগ্রহ করে ১৫ হাজার ৪৬০টি ভুয়া মেডিক্যাল রিপোর্ট তৈরি ও সরবরাহ করে ৮ কোটি টাকা হাতিয়ে নেওয়াসহ জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। অভিযোগটির সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তথ্য, নথি চেয়ে চিঠিগুলো পাঠানো হয়।

দুদক উপপরিচালক সেলিনা আখতার মনির স্বাক্ষর করা বাকি তিনটি চিঠি জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের পরিচালক (প্রশাসন), জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর অঞ্চল-১০ এর কর কমিশনার ও রেজিস্টার্ড অব জয়েন্ট স্টক কোম্পানির নিবন্ধকে কাছে পাঠানো হয়।

বিএফআইইউয়ে দেওয়া চিঠিতে সাবরিনা তার স্বামী আরিফ চৌধুরীর নামে দেশি-বিদেশি ব্যাংকে খোলা হিসাবের যাতীয় তথ্য চাওয়া হয়েছে। এর মধ্যে ঋণ গ্রহণের আবেদন, মঞ্জুরিপত্র, বন্ধকি দলিল, সম্পত্তিসহ অন্যান্য তথ্য চাওয়া হয়েছে।

জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের কাছে সাবরিনার পেশাগত নথিপত্র, জয়েন্ট স্টক কোম্পানির কাছে জেকেজি হেলথ কেয়ারের নিবন্ধন, কোম্পানির মেমোরেন্ডাম ও অংশিদারিত্বের চুক্তিপত্রের কপি চাওয়া হয়। এছাড়া কর অঞ্চল-১০ এর কমিশনারের কাছে সাবরিনা ও আরিফের আয়কর নথি চাওয়া হয়েছে।

About sylhet24express

Check Also

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে মুক্তিযোদ্ধা ভবনে দোয়া মাহফিল ও কেক কেটে জন্মদিন উদযাপন

নূরুদ্দীন রাসেল :: বাংলাাদেশ আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *