September 28, 2020 11:34 am
Home / Home / সাংবাদিকরাই সংবাদপত্র টিকিয়ে রাখেন : তথ্যমন্ত্রী

সাংবাদিকরাই সংবাদপত্র টিকিয়ে রাখেন : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিকরাই একটি সংবাদপত্র টিকিয়ে রাখেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আমি মনে করি, সংবাদপত্রে যারা বিনিয়োগ করেন, সেখানে সাংবাদিকরা যদি কাজ না করেন, তাহলে সেই সংবাদপত্র চলবে না। সুতরাং সংবাদপত্র টিকিয়ে রাখেন সাংবাদিকরা। তাদেরকে বঞ্চিত করে কোনও সংবাদপত্রের সমৃদ্ধি আসতে পারে না। সেজন্য আমি মনে করি, নবম ওয়েজ বোর্ড যেটা ঘোষণা করা হয়েছে, সেটি অবশ্যই পালন করা উচিত।

শেখ হাসিনাকে একজন সাংবাদিকবান্ধব প্রধানমন্ত্রী উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, গত ১১ বছরে মিডিয়ার এক্সপোনেন্সিয়াল গ্রোথ হয়েছে, যেটি অভূতপূর্ব।

তিনি বলেন, যেখানে ১১ বছর আগে সাড়ে চারশ’ দৈনিক পত্রিকা ছিল, এখন সেটি ১২৫০ এ উন্নীত হয়েছে। ১১ বছর আগে যেখানে টেলিভিশন চ্যানেল ১০টি ছিল, এখন সেটি ৩৪টিতে উন্নীত হয়েছে। ১১ বছর আগে যেখানে হাতেগোনা কয়েকটি অনলাইন পত্রিকা ছিল, এখন রেজিস্ট্রেশনের জন্য সাড়ে ৩ হাজার অনলাইন পত্রিকা আবেদন করেছে। আইপিটিভির জন্য প্রায় ৫০০ আবেদন জমা পড়ে আছে।

তথ্যমন্ত্রী বলেন, অনেক দেশে পত্রিকার সংখ্যা কমেছে গত ১০-১১ বছরে। ইউরোপের অনেক দেশে পত্রিকার সংখ্যা কমেছে। সরকারের গণমাধ্যমবান্ধব নীতির কারণে এটি সম্ভব হয়েছে। এর সঙ্গে নানা চ্যালেঞ্জ যুক্ত হয়েছে, যেগুলা আপনারা মোকাবিলা করছেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী প্রমুখ।

তথ্যমন্ত্রী জানান, গণমাধ্যমকর্মী আইন সহসাই মন্ত্রিপরিষদে উঠবে। বর্তমানে সেটি আইন মন্ত্রণালয়ে আছে। সেখানে থেকে তথ্য মন্ত্রণালয়ে পাঠালে সেটি মন্ত্রিপরিষদে পাঠানো হবে বলে।

About sylhet24express

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ

নিউজ ডেস্ক :: আওয়ামী লীগ সভাপতি ও শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ। ১৯৪৭ সালের এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *