September 27, 2020 11:58 am
Breaking News
Home / Home / সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ২৫ তম বৈঠক অনুষ্ঠিত

সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ২৫ তম বৈঠক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ২৫তম বৈঠক কমিটির সভাপতি মোঃ রুস্তম আলী ফরাজী এর সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য মোঃ আব্দুস শহীদ, মোঃ শহীদুজ্জামান সরকার, সালমান ফজলুর রহমান, জহিরুল হক ভূঞা মোহন,মনজুর হোসেন ও মুস্তফা লুৎফুল্লাহ অংশগ্রহণ করেন।

বৈঠকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীন সৌদি আরবে অবস্থিত হজ্জ্ব অফিসসমূহের ২০১৫-২০১৬ ও ২০১৬-২০১৭ অর্থবছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিট জেনারেল এর বার্ষিক অডিট রিপোর্ট ২০১৭-২০১৮ এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং-১,২,৩,৪,৫,৬ মোট ০৬(ছয়টি) অডিট আপত্তির পরিমাণ ৪৪ কোটি ৯৫ লাখ ১ হাজার ১ শত ৯৪ টাকা নিয়ে আলোচনা হয় এবং কমিটি কর্তৃক প্রদত্ত নির্দেশনার আলোকে নিষ্পত্তির সুপারিশ করা হয়।

বৈঠকে বাংলাদেশ হতে আগত বিভিন্ন হজ্জ্ব দলের অভ্যন্তরীণ যাতায়াতের জন্য বাস ভাড়া হজ্জ্ব অফিস, জেদ্দার বাজেট হতে নির্বাহ করায় ২ কোটি ৪৫ লাখ ৯৭ হাজার ৮ শত ৮৮ টাকা ক্ষতি মর্মে উত্থাপিত অডিট আপত্তির প্রেক্ষিতে আগামি ৩ মাসের মধ্যে প্রমাণক জমাদান সাপেক্ষে আপত্তিটি নিষ্পত্তির সুপারিশ করা হয়।

বৈঠকে বাংলাদেশ দূতাবাস, রিয়াদ ও বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দা অফিসের কর্মকর্তা-কর্মচারীদের মক্কা-মিনা-আরাফা-মুজদালিফায় যাতায়াত বাবদ বাস ভাড়া ও হোটেল ভাড়া প্রদান করায় ১ কোটি ৫৫ লাখ ৬৩ হাজার ৫ শত ২০ টাকা আর্থিক ক্ষতি মর্মে উত্থাপিত অডিট আপত্তির প্রেক্ষিতে আগামি ৩ মাসের মধ্যে প্রমাণক জমাদান সাপেক্ষে আপত্তিটি নিষ্পত্তির সুপারিশ করা হয়।

বৈঠকে ২১ বছরের পরবর্তী সময়ের জন্য শিক্ষা ভাতা গ্রহণ করায় ১৪ লাখ ৮২ হাজার ৮ শত ১২ টাকা অডিট আপত্তির প্রেক্ষিতে বাস্তব যাচাই সাপেক্ষে আপত্তিটি নিষ্পত্তির সুপারিশ করা হয়।

বৈঠকে ২৩ বছরের পরবর্তী সময়ের জন্য শিক্ষা ভাতা গ্রহণ করায় ১২ লাখ ৯২ হাজার ৫ শত ৬৩ টাকা অডিট আপত্তির প্রেক্ষিতে বাস্তব যাচাই সাপেক্ষে আপত্তিটি নিষ্পত্তির সুপারিশ করা হয়।

বৈঠকে অনিয়মিতভাবে হোটেল ভাড়া পরিশোধ করায় ৫ লাখ ২২ হাজার ২ শত ৮ টাকা অডিট আপত্তির প্রেক্ষিতে বাস্তব যাচাই সাপেক্ষে আপত্তিটি নিষ্পত্তির সুপারিশ করা হয়।
বৈঠকে অনিয়মিতভাবে দৈনিক ভাতা (ডিএ) গ্রহণ করায় ১৪ লাখ ৯২ হাজার ২ শত ৩ টাকা অডিট আপত্তির প্রেক্ষিতে বাস্তব যাচাই সাপেক্ষে আপত্তিটি নিষ্পত্তির সুপারিশ করা হয়।

বৈঠকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এর সচিবসহ অডিট অফিস এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

About sylhet24express

Check Also

ভ্যাকসিন বৈশ্বিক সম্পদ, সবাই যেন একইসঙ্গে পায়: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক :: মহামারি করোনাভাইরাস থেকে রক্ষা পেতে ভ্যাকসিনের অপেক্ষায় গোটা বিশ্ব। এই ভ্যাকসিন যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *