July 12, 2020 6:40 am
Breaking News
Home / Home / সব দেশের জন্য অন-অ্যারাইভাল ভিসা স্থগিত করলো বাংলাদেশ

সব দেশের জন্য অন-অ্যারাইভাল ভিসা স্থগিত করলো বাংলাদেশ

সিলেট টোয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : করোনা ভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব দেশের নাগরিকদের জন্য বাংলাদেশে আগমনী ভিসা (অন-অ্যারাইভাল) স্থগিত থাকবে।

মঙ্গলবার (১৬ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শকের কাছে পাঠানো নির্দেশনায় এ নির্দেশনার কথা জানানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব দেশের নাগরিকদের জন্য বাংলাদেশে অন-অ্যারাইভাল ভিসা স্থগিত থাকবে। তবে শুধু বিদেশি বিনিয়োগকারী ও ব্যবসায়ীদের বিদ্যমান ভিসা নীতিমালার আলোকে বাংলাদেশে আগমী ভিসা দেওয়া যাবে।

সেক্ষেত্রে বাংলাদেশে প্রবেশের সময় ভিসাপ্রার্থীকে ৭২ ঘণ্টার মধ্যে ইস্যু করা পিসিআর কোভিড-১৯ মুক্ত সনদ (ইংরেজিতে অনুবাদ করা) এবং তিনি এদেশের একজন প্রকৃত বিনিয়োগকারী/ব্যবসায়ী মর্মে প্রয়োজনীয় প্রত্যয়ন ও এ সংক্রান্ত আনুষঙ্গিক কাগজপত্র ইমিগ্রেশন কাউন্টারে জমা দিতে হবে।

আগের নির্দেশনা অনুযায়ী, অন-অ্যারাইভাল ভিসা স্থগিতের মেয়াদ ছিল ১৫ জুন পর্যন্ত। প্রথমে গত ১৫ মার্চ থেকে বাংলাদেশে সব ধরনের অন-অ্যারাইভাল ভিসা স্থগিত ঘোষণা করে সরকার। পরে সাধারণ ছুটির সঙ্গে মিলিয়ে দফায় দফায় স্থগিতের মেয়াদও বাড়ানো হয়।

এ সময়ে দীর্ঘদিন প্লেন চলাচল বন্ধ রাখা হলেও ১ জুন থেকে সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে প্লেন চলাচল শুরু হয়, একইভাবে ১৬ জুন থেকে আন্তর্জাতিক রুটে প্লেন চলাচল শুরু হয়।

About sylhet24express

Check Also

তথ্যমন্ত্রী

সমালোচনার বাক্সবাহী বিএনপিসহ অনেকেই জনগণের পাশে নেই : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, করোনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *