September 29, 2020 1:24 am
Breaking News
Home / Home / সংবাদ শেয়ার-পোস্ট করবেন না: অস্ট্রেলিয়ায় ফেসবুকের সতর্কবার্তা
ফেসবুক

সংবাদ শেয়ার-পোস্ট করবেন না: অস্ট্রেলিয়ায় ফেসবুকের সতর্কবার্তা

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : অস্ট্রেলিয়ার প্রতিযোগিতা এবং গ্রাহক কমিশন ‘এসিসিসি’র এক নীতিমালার পরিপ্রেক্ষিতে দেশটির ফেসবুক ব্যবহারকারীদের সংবাদ শেয়ার বা পোস্ট না করার জন্য সতর্ক করল ফেসবুক। এসিসিসি জানিয়েছে, সংবাদ সংস্থাগুলোর সংবাদ গুগল ও ফেসবুকে রিপোস্ট করলে অর্থ দিতে হবে ফেসবুক ও গুগলের মতো প্রযুক্তিপ্রতিষ্ঠানগুলোকে। কারণ ওই সব সংবাদ পোস্ট করার কারণে দিন দিন বিজ্ঞাপন হারাচ্ছে সংবাদ সংস্থাগুলো।

তবে এই অভিযোগ মানতে নারাজ ফেসবুকের অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ব্যবস্থাপনা পরিচালক উইল ইস্টন, ‘এ ধরনের নীতিমালার মাধ্যমে সরকার যেসব সংবাদ সংস্থাকে রক্ষা করার চেষ্টা করছে, তাদেরই ক্ষতি হবে বেশি। আমরা হয়তো সংবাদ ব্লক করতে পারি, কিন্তু সেটা আমাদের প্রথম পছন্দ হবে না, হবে একদম শেষ কোনো সিদ্ধান্ত।’

অন্যদিকে বর্ণবাদী, অশালীন ও উসকানিমূলক বিষয়বস্তুর ব্যাপারে আরো কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছে ফেসবুক। মঙ্গলবার নিজেদের শর্তাবলি ও সেবায় পরিবর্তন আনার ঘোষণা দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি। এক নোটিফিকেশনের মাধ্যমে জানিয়েছে, ১ অক্টোবর থেকে ৩.২ ধারায় এই পরিবর্তন কার্যকর হবে। এর আওতায় ফেসবুক চাইলে ব্যবহারকারীর পোস্ট মুছতে কিংবা অ্যাক্সেস সীমাবদ্ধ করে দিতে পারবে।

সূত্র : বিবিসি

About sylhet24express

Check Also

এমসি কলেজে তরুণী গণধর্ষণ মামলায় মাহফুজ গ্রেপ্তার

নিউজ ডেস্ক ::সিলেটের এমসি কলেজের হোস্টেলে তরুণীকে গণধর্ষণ মামলার আরেক আসামি মাহফুজুর রহমানকে (২৫) গ্রেপ্তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *