July 14, 2020 11:48 am
Home / Home / শাহজালাল (রহ.) মাজার: এবার হচ্ছেনা ওরস

শাহজালাল (রহ.) মাজার: এবার হচ্ছেনা ওরস

নিজস্ব প্রতিবেদক : সিলেটে ওলিকুল শিরোমনি হযরত শাহজালাল (রহ.) এর ওরস মোবারক এবার পালন হচ্ছে না। করোনা ভাইরাসের কারণে মাজারের খাদেম পক্ষ মঙ্গলবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। দরগাহে হযরত শাহজালাল (র.) মোতাওয়াল্লী ফতেহ উল্লাহ আল আমান জানিয়েছেন- নভেল করোনা ভাইরাস বা কোভিড-১৯ এর সামাজিক সংক্রমণ বৃদ্ধির কারণে বিশ্বস্বাস্থ্য সংস্থার পরামর্শ মোতাবাকে সরকার কতর্ৃৃক মহামারীর প্রকোপ নিয়ন্ত্রণের লক্ষ্যে বিভিন্ন এলাকা লকডাউন সহ সামাজিক দূরত্ব বজায়ের উপর গুরুত্ব আরোপ করেছেন। প্রতিদিন সারাদেশে ন্যায় সিলেটেও সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় অন্যান্য বছরের মত পবিত্র ওরস মোবারক আয়োজন করা কঠিন হবে।

তিনি বলেন- জনগনের স্বাস্থ্য ও নিরাপত্তার স্বার্থে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে চলা, করোনা ভাইরাসজনিত মহামারীর বিস্তার রোধ এবং জনস্বাস্থ্য সচেতনার বিষয়টি বিবেচনায় রেখে আগামী ১১ ও ১২ জুলাই শনিবার ও রোববার অনুষ্ঠিতব্য হযরত শাহজালাল মর্জরদে ইয়ামনী (র.)’র ৭০১তম পবিত্র ওরস মোবারক বিগত বছরগুলোর ন্যায় এই বছর উদ্যাপিত হবে না।

কোভিড-১৯ রোগের আক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণের চলমান ঝুঁকি বিবেচনায় রেখে সিদ্ধান্ত নেয়া হলো। তিনি জানান- হযরত শাহজালাল মর্জরদে ইয়ামনী (রঃ) ভক্তবৃন্দ ও আশিকানরা দরবার শরীফে একত্রিত না হওয়ার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হয়েছে।নিজ নিজ অবস্থানে থেকে দোয়া খায়ের এর মাধ্যমে পবিত্র ওরস মোবারকে শরিক হওয়ার জন্য আহবান জানানো হয়েছে।

About sultan sumon

Check Also

ঈদের ছুটি বাড়বে না, কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকতে হবে

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : ঈদুল আজহার ছুটি বাড়ানো হবে না, তিন দিনই থাকবে। ছুটির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *