October 1, 2020 1:54 am
Home / খুলনা / লাখো প্রদীপ প্রজ্জ্বলন করে নড়াইলে ভাষা শহীদদের স্মরণ

লাখো প্রদীপ প্রজ্জ্বলন করে নড়াইলে ভাষা শহীদদের স্মরণ

এস এম আলমগীর কবির নড়াইল প্রতিনিধি : আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে লাখো প্রদীপ প্রজ্জ্বলন করে নড়াইলে ভাষা শহীদদের স্মরণ করা হয়েছে। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ খেলার মাঠে (কুরিডোব মাঠ) লাখো মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। প্রায় ছয় একরের মাঠটি মোমবাতির আলোয় আলোকিত হয়ে উঠে। মোমবাতির আলোয় শহীদ মিনার, বর্ণমালা, অল্পনাসহ দেশের নানা ঐতিহ্য তুলে ধরা হয়। এছাড়া ওড়ানো হয় ফানুস। অনুষ্ঠানে ‘আমার ভাইয়ের রক্ত রাঙানো ২১ ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ গানসহ বিভিন্ন ধরণের গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), প্রফেসর মুন্সী হাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়ারুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, নাট্যকার ও অভিনেতা কচি খন্দকার, জেলা পরিষদ সদস্য সাইফুর রহমান হিলু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মলয় কুন্ডু, শরফুল আলম লিটু প্রমুখ।

আয়োজকরা জানান, ২১ ফেব্রুয়ারি উপলক্ষ্যে ১৯৯৮ সাল থেকে নড়াইলে এ ধরণের আয়োজন শুরু হয়েছে। প্রথমবার নড়াইলের সুলতান মঞ্চসহ শহরের বিভিন্ন স্থানে প্রায় ১০ হাজার মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। এরপর থেকে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ খেলার মাঠে মোমবাতি প্রজ্জ্বলন করা হচ্ছে। প্রতিবছর এর ব্যপ্তি বেড়েছে। এ বছর (২০২০) প্রায় এক লাখ মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। একুশের আলো, নড়াইলের আয়োজনে এবং স্কয়ারের সহযোগিতায় মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠিত হয়। মাছরাঙা টেলিভিশন সরাসরি সম্প্রচার করে লাখো প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠানটি।

About sylhet24express

Check Also

উচ্চ আদালতে যাবেন মিন্নির বাবা

নিউজ ডেস্ক ::বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির মৃত্যুদণ্ডের রায়ের প্রতিক্রিয়ায় তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *