July 15, 2020 8:29 am
Home / Home / লকডাউন এলাকা থেকে ৬গুণ বেশী করোনা রোগী : তবুও বাদ পড়লো সিলেট জেলা!

লকডাউন এলাকা থেকে ৬গুণ বেশী করোনা রোগী : তবুও বাদ পড়লো সিলেট জেলা!

সিলেট টোয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : সম্প্রতি সিলেট জেলাসহ সিলেট বিভাগকে রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। কিন্তু অদৃশ্য কারনে মৌলভীবাজার ও হবিগঞ্জের চেয়ে সিলেট জেলায় ৬গুণ বেশী করোনা রোগীর সংখ্যা থাকার পরও সিলেট জেলাকে বাদ রেখে মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলাকে কেন লকডাউন বা সাধারণ ছুটি দেয়া হলো এ নিয়ে এখন সর্বমহলে প্রশ্ন দেখা দিয়েছে।

আবার সর্বশেষ সোমবার (২২জুন) বিভাগে আক্রান্ত ১০২ জনের মধ্যে সিলেট জেলার ৪৬ জন। যা হবিগঞ্জ ও মৌলভীবাজার থেকে প্রায় দিগুনের কাছাকাছি। তবু সিলেট জেলা কোন অদৃশ্য হাতের ছোয়ায় বাদ পড়লো এমন প্রশ্ন এখন সবার মুখে মুখে। এনিয়ে সিলেট জেলার জনসাধারণসহ সূশীল সমাজের প্রতিনিধিরাও বিভিন্ন মাধ্যমে তাদের ক্ষোভের বহি:প্রকাশ বা মন্তব্য প্রকাশ করছেন। এছাড়া এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা সমালোচনার ঝড় বইছে।

এদিকে, রেড জোন ঘোষণার পর সিলেট সিটি কর্পোরেশন একাদিক বৈঠক করে তাদের ওয়ার্ডগুলোকে বিভিন্ন জোনে ভাগ করেন এবং বাস্তবায়নের জন্য দিনক্ষণও ঠিক করেন। কিন্তু তা শুধু কাগজে কলমে। পরে জেলা প্রশাসক জানান তাঁর কাছে কোন নির্দেশনা আসেনি। থেমে যায় সবকিছু। এমন বাস্তবতায় সিলেট জেলা এখন অনিশ্চিত একটি ভবিষ্যতের দিকে এগুচ্ছে বলে দাবি করছেন বিশিষ্টজনেরা। তারা বলেন, জেলা প্রশাসন বা সিটি কর্পোরেশন দ্রুত সিদ্ধান্ত নিতে হবে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সিলেট জেলায় সোমবার পর্যন্ত কোভিড-১৯ এ আক্রান্ত রোগী ১ হাজার ৮১৪ জন। এর মধ্যে মারা গেছেন ৪৫ জন। সুস্থ হয়েছেন ২৪৪ জন। সুনামগঞ্জ জেলায় আক্রান্ত ৭৯৫ জন। এর মধ্যে ৪ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ১৯২ জন । হবিগঞ্জ জেলায় আক্রান্ত মানুষের সংখ্যা ৩৭২। এর মধ্যে মারা গেছেন ৫ জন। আর সুস্থ হয়েছেন ১৭০ জন। মৌলভীবাজার জেলায় আক্রান্ত হয়েছেন ২৮৪ জন। এর মধ্যে মারা গেছেন ৪ জন। সুস্থ হয়েছেন ১১৮ জন। মৌলভীবাজার আর হবিগঞ্জের চেয়ে করোনা রোগীর সংখ্যা সিলেট জেলায় প্রায় ৬গুণবেশী।

সিলেট বিভাগে নতুন করে আজ সোমবার ১০২ জনের শরীরে করোনাভাইরাস সংক্রমিত হয়েছে। এ নিয়ে বিভাগে করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ২৬৫। এর মধ্যে মারা গেছেন ৪৫ জন। সুস্থ হয়েছেন ২৪৪ জন। সোমবার (২২জুন) সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান জানান, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের পরীক্ষাগারে সিলেট জেলার ৪৬ জন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে সুনামগঞ্জ জেলার ৭ জন এবং ঢাকার পরীক্ষাগার থেকে হবিগঞ্জ জেলার ৩০ জন ও মৌলভীবাজার জেলার ১৯ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদনে করোনা পজিটিভ এসেছে।

About abu bakar

Check Also

ডা. সাবরিনার

ডা. সাবরিনার কললিস্টে ভিআইপিদের নম্বর

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের কার্ডিয়াক সার্জন ডা. সাবরিনা চৌধুরীর মোবাইল কললিস্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *