July 7, 2020 1:38 am
Breaking News
Home / Home / মাত্র ৫ হাজার টাকায় বিক্রি করেন করোনা সার্টিফিকেট

মাত্র ৫ হাজার টাকায় বিক্রি করেন করোনা সার্টিফিকেট

সিলেট টোয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : দেশের করোনা পরিস্থিতিকে কাজে লাগিয়ে এক ধরণের অসাধু চক্র রাজধানীতে করোনা টেস্টের সনদ বিক্রি করছে। বিভিন্ন ব্যক্তির কাছে ভুয়া ‘করোনা নেগেটিভ-পজিটিভ’ সনদ বিক্রির দায়ে চারজনকে গ্রেপ্তার করেছে ৱ্যাব। সোমবার সকালে উত্তর মুগদা এলাকা থেকে ৱ্যাব -৩ এর একটি দল অভিযুক্ত ব্যক্তিদের গ্রেপ্তার করে। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ফজল হক, মো. শরিফ হোসেন, মো. জামশেদ ও মো লিয়াকত আলী।

ৱ্যাব -৩ এর অতিরিক্ত পুলিশ সুপার ফাইজুল ইসলাম বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা দেড় শ-জনের জন্য সনদ তৈরি করেছিলেন। তাঁরা এক একটি সনদ পাঁচ থেকে ছয় হাজার টাকায় বিক্রি করছিলেন। চক্রটি মুগদা হাসপাতাল থেকে দেওয়া করোনা রোগীর পজিটিভ ও নেগেটিভ রিপোর্টের কপি সংগ্রহ করে তা স্ক্যান করে সেখানে নাম বসিয়ে বিক্রি করছে। মূলত, বেসরকারি প্রতিষ্ঠান ও তৈরি পোশাক কারখানার শ্রমিকেরা এই সনদ সংগ্রহ করছিলেন।

আসামিদের জিজ্ঞাসাবাদ করে ৱ্যাব জানতে পেরেছে, করোনায় আক্রান্ত হওয়া সত্ত্বেও চাকরি চলে যাবে, এই আশঙ্কা থেকে অনেকে নেগেটিভ রিপোর্ট সংগ্রহ করছেন। আবার অনেক ক্ষেত্রে রিপোর্ট পেতে দীর্ঘসূত্রতার কারণে অন্য পথে রিপোর্ট সংগ্রহ করেছেন কেউ কেউ। বিদেশে যাওয়ার জন্যও অনেকে এই চক্রটির কাছ থেকে নেগেটিভ রিপোর্ট সংগ্রহ করেছেন। কেউ কেউ পজিটিভ রিপোর্টও নিয়েছেন। এতে ছুটির সুযোগ পেয়েছেন কেউ কেউ, আবার কেউ কেউ ক্ষতিপূরণের আশায়ও নিয়েছেন।

তবে ঠিক কে কে এই রিপোর্ট সংগ্রহ করেছেন, সে সম্পর্কে ৱ্যাব নিশ্চিত হতে পারেনি। তারা বলছে, বাংলাদেশে করোনা পজিটিভ বা নেগেটিভ কি না, সেই প্রতিবেদনে শুধু নাম ও বয়সের উল্লেখ থাকছে। সেখানে জাতীয় পরিচয়পত্র নম্বর বা পাসপোর্ট নম্বর থাকে না। ফলে ভুয়া সনদের ক্রেতা কারা, তা জানা যাচ্ছে না।

ৱ্যাবের আশঙ্কা, যেসব চিকিৎসাপ্রতিষ্ঠানে করোনাভাইরাস পরীক্ষা হচ্ছে, সেসব প্রতিষ্ঠানের আশপাশে এ ধরনের চক্র সক্রিয় আছে। নৈতিক অবক্ষয়ের চরম শিখরে আমাদের অবস্থান।শুধু অর্থের জন্য এই মহামারী সময়ে নিশ্চিত ভয়াবহতার দিক বিবেচনা করে গার্মেন্টস মালিকদের উচিত করোনা টেস্টের জন্য শ্রমিকদের এভাবে চাকরি থেকে ছাঁটাই করার ভয় না দেখিয়ে সহজ পদ্ধতি অনুসরণ করা।

About sylhet24express

Check Also

pm

মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন এন্ড্রু কিশোর : প্রধানমন্ত্রী

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *