September 27, 2020 12:11 pm
Breaking News
Home / আইন-আদালত / মতিঝিলে ৪ জাল মুদ্রা কারবারি গ্রেফতার

মতিঝিলে ৪ জাল মুদ্রা কারবারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মতিঝিল এলাকা থেকে জাল মূদ্রা কারবারী চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৩। গ্রেফতারকৃতরা হলো- চঞ্চল মীর ওরফে সৈয়দ আলী (৪০), মো. আব্দুল জব্বার, (৪৮), মোসাদ্দেকুর রহমান (৫৫) ও নূর সাইদ মিঠু (৩৮)।

বৃহস্পতিবার (৫ মার্চ) দুপুরে র‌্যাব-৩ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মতিঝিল থানাধীন ৬১, দিলকুশা বা/এ, ঢাকা- ১০০০ মার্কেন্টাইল ব্যাংক, প্রধান কার্যালয়ের সামনে থেকে জাল মুদ্রা কারবারী চক্রের সদস্যদের গ্রেফতার করা হয়।

আসামিদের কাছ থেকে ১০টি ইউ এস ১০০ জাল ডলার, ১০টি বাংলাদেশি ১০০০ টাকার জাল নোট, ১০টি বিট্রিশ জাল নোট ০৫ পাউন্ড, ২০টি ৫ ইউরো জাল নোট, ১০টি ওমানের ১০০ বাইশা জাল নোট উদ্ধার করা হয়।

র‌্যাব-৩ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, উক্ত এলাকায় কতিপয় চোরা কারবারী অবৈধ পথে জাল বৈদেশিক মুদ্রা সংগ্রহ করে নিজ হেফাজতে রেখে বৈদেশিক মুদ্রা ভাঙ্গতে আসা প্রবাসী বাংলাদেশি লোকজনকে বিভিন্ন ভাবে প্রতারিত করে আসছে।

প্রাথমিকভাবে উপরোক্ত আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামিগণ প্রত্যেকে একটি সংঘবদ্ধ জাল মূদ্রা কারবারী চক্রসহ চোরা কারবারী এবং প্রতারক চক্রের সদস্য। তারা দীর্ঘ দিন যাবৎ পরস্পর যোগসাজসে প্রবাস হতে আসা বাংলাদেশি নিরীহ ও সহজ সরল লোকের নিকট হতে ভাঙ্গানোর নাম করে কৌশলে বৈদেশিক মুদ্রা গ্রহণ করে জাল টাকা প্রদানের মাধ্যমে বিভিন্ন মানুষের সাথে প্রতারণা করে আসছে। আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

About sylhet24express

Check Also

সিলেটে গণধর্ষণের নিন্দা ও ধর্ষকের ফাঁসি দাবি করলেন কৃষক লীগের সহ-প্রচার সম্পাদক ফারহানা

নিউজ ডেস্কঃ সিলেটের এতিহ্যবাহী বিদ্যাপীঠ এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণের তীব্র নিন্দা ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *