September 26, 2020 4:39 am
Breaking News
Home / Home / বারিধারায় ‘রাজা নরোদম সিহানুক সড়ক’ উদ্বোধন

বারিধারায় ‘রাজা নরোদম সিহানুক সড়ক’ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : আজ বেলা ১১টায় রাজধানীর বারিধারায় ‘রাজা নরোদম সিহানুক সড়ক’ এর উদ্বোধন করা হয়। বারিধারা পার্ক রোডের নাম ‘রাজা নরোদম সিহানুক সড়ক’ নামকরণ করা হয়। সড়কটির নামফলক উন্মোচনকালে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি, কম্বোডিয়ার পররাষ্ট্র ও আন্তর্জাতিক সম্পর্ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইয়াত সোফিয়া, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এমপি, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, বাংলাদেশে নিযুক্ত কম্বোডিয়ার রাষ্ট্রদূত উং সিন, কম্বোডিয়া ও থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাজমুল কাওনাইন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র মোঃ জামাল মোস্তফা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল হাই।

এ উপলক্ষ্যে রাজা নরোদম সিহানুক সড়কের একটি হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোঃ তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ এবং কম্বোডিয়ার মধ্যে নিবিড় সম্পর্ক বিদ্যমান। সেই সম্পর্ক হৃদ্যতা দেখানোর জন্য ২০১৭ সালে কম্বোডিয়ার নমপনের একটি রাস্তা বঙ্গবন্ধুর নামে নামকরণ করা হয়েছে। কম্বোডিয়া বঙ্গবন্ধুর প্রতি যে ভালবাসা ও শ্রদ্ধা দেখিয়েছে, তারই ধারাবাহিকতায় আজ এ সড়কের নাম কম্বোডিয়ার প্রয়াত রাজার নামে করা হলো। এর মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরো দৃঢ় হবে বলে আমার বিশ্বাস। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতা যুদ্ধের নেতৃত্ব দিয়ে আমাদের গৌরবজ্জ্বল জাতিতে রূপান্তর করতে সক্ষম হয়েছেন। মানবতার জন্য কাজ করেছেন বঙ্গবন্ধু, সে কারণে সারা বিশ্বেই বঙ্গবন্ধুর ভক্ত আছে। বঙ্গবন্ধুর প্রতি অনেকেরই ‘দুর্বলতা’ আছে, তাঁকে স্মরণ করেই সারা পৃথিবীতে এ রকম আগ্রহ রয়েছে।

বিশেষ অতিথি কম্বোডিয়ার পররাষ্ট্র ও আন্তর্জাতিক সম্পর্ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইয়াত সোফিয়া বলেন, বাংলাদেশের এই আয়োজনে আমি অত্যন্ত আনন্দিত। বিশেষ করে মুজিব শতবর্ষে কম্বোডিয়ার জাতির পিতার নামে একটি সড়কের নামকরণ অত্যন্ত তাৎপর্যপূর্ণ। দুই দেশের মধ্যে যে হৃদ্যতাপূর্ণ সম্পর্ক বিরাজ করছে এটি তারই স্মারক চিহ্ন। ভবিষ্যতে দুই দেশের সম্পর্ক আরো শক্তিশালী হবে এটা আমি বিশ্বাস করি।

প্রসঙ্গত, ২০১৭ সালের ডিসেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কম্বোডিয়া সফরকালে সিদ্ধান্ত গৃহীত হয় যে, কম্বোডিয়ার রাজধানী নমপেন-এ একটি সড়ক বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এবং ঢাকায় একটি সড়ক কম্বোডিয়ার ‘ফাদার প্রিন্স’ রাজা নরোদম সিহানুক এর নামে নামকরণ করা হবে।

About sylhet24express

Check Also

হাওরাঞ্চলে ফের বন্যার আশঙ্কা, ডুবছে কৃষকের স্বপ্ন

নিউজ ডেস্ক :: হাওর বেষ্টিত সুনামগঞ্জের তাহিরপুরে গত ৩ দিনের টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *