September 29, 2020 2:12 am
Breaking News
Home / Home / প্রণব মুখার্জির মৃত্যুতে বাংলাদেশে ২সেপ্টেম্বর বুধবার জাতীয় শোক ঘোষণা

প্রণব মুখার্জির মৃত্যুতে বাংলাদেশে ২সেপ্টেম্বর বুধবার জাতীয় শোক ঘোষণা

অনলাইন ডেস্কঃঃ

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মৃত্যুতে বুধবার (২সেপ্টেম্বর) বাংলাদেশে একদিনের জাতীয় শোক ঘোষণা করেছে বাংলাদেশ সরকার। এ সময় সারাদেশে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। তথ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

করোনায় আক্রান্ত ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি সোমবার ৮৪ বছর বয়সে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। সাবেক এই রাষ্ট্রপতির মৃত্যুর এক টুইট বার্তায় তার ছেলে অভিজিৎ মুখার্জি জানান, আমার পিতা কিছুক্ষণ আগে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেছেন। আরআর হাসপাতালের চিকিৎসকদের আন্তরিক প্রচেষ্টা থাকার পরেও তাকে বাঁচানো সম্ভব হয়ে উঠেনি।

এদিকে সোমবার সকালেই ভারতের আর্মি হাসপাতালের পক্ষ থেকে বলা হয়, প্রণব মুখার্জির শারীরিক অবস্থা অবনতির দিকে।

গত ৯ আগস্ট বাড়ির শৌচাগারে পড়ে গিয়ে মাথায় আঘাত পান তিনি। স্নায়ু ঘটিত সমস্যা দেখা দেওয়ায়, পর দিন দিল্লি ক্যান্টনমেন্টের সেনা হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সে দিনই মাথায় অস্ত্রোপচার হয় তার। পরীক্ষায় কোভিড-১৯ সংক্রমণও ধরা পড়ে।

জানা যায়, ফুসফুস ও কিডনির সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি প্রণব মুখার্জি ছিলেন কোমায়। চিকিৎসকদের সার্বক্ষণিক পর্যবেক্ষণে ছিলেন তিনি। ফুসফুসে সংক্রমণ এবং কিডনির অকার্যকারিতার চিকিৎসা ঠিকঠাক চলছিল তার। ছিলেন ভেন্টিলেটর সাপোর্টে। তার শরীরে রক্ত সঞ্চালন স্থিতিশীল।

About sylhet24express

Check Also

এমসি কলেজে তরুণী গণধর্ষণ মামলায় মাহফুজ গ্রেপ্তার

নিউজ ডেস্ক ::সিলেটের এমসি কলেজের হোস্টেলে তরুণীকে গণধর্ষণ মামলার আরেক আসামি মাহফুজুর রহমানকে (২৫) গ্রেপ্তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *