July 11, 2020 4:34 am
Breaking News
Home / Home / পূবে সুনামগঞ্জের বীরগাঁও গ্রামের তিনটি সাঁকো করে দিল উদ্যোমী তরুণরা

পূবে সুনামগঞ্জের বীরগাঁও গ্রামের তিনটি সাঁকো করে দিল উদ্যোমী তরুণরা

 

উসমান গনি সুনামগঞ্জ জেলা প্রতিনিধি : গত দুই দিন পূর্বে সুনামগঞ্জের বীরগাঁও গ্রামের 20 হাজার মানুষের জনদুভোর্গ সিকার সিরুনাম দিয়ে একটি নিউজ করে ছিলাম সিলেট টোয়েন্টিফোর এক্সপ্রেসে কতৃপক্ষের দুষ্টি গুচর হয়েছে কি না জানিনা আশা করছি কতৃপক্ষ রাস্তাটির করে দিবে । টানা বৃষ্টিতে পানি বৃদ্ধি পাওয়ায় সড়কটি  ডুবন্ত অবস্থায় থাকায় বীরগাঁও পূর্বপাড়া প্রবাসী যুব সমাজ কল্যাণ সংস্থার সদস্যরা নিজস্ব অর্থায়নে সাঁকোগুলো নির্মাণ করে। ইউনিয়নবাসীর যাতায়তে সুবিধার্থে ডুবন্ত সড়কের আর দুইটি সাঁকো সহ মোট তিনটি স্থানে যুব সমাজ মিলে সাঁকো নির্মাণ করে দেয় ।

বর্ষা আসলে পানিতে তলিয়ে যায় দক্ষিণ সুনামগঞ্জের পাগলা বীরগাঁও সড়কের পূর্বহাটি এলাকার কয়েকশো মিটার জায়গা। এই রাস্তা নিয়ে কষ্টের শেষ ছিলনা কয়েক গ্রামের নারী, পরুষ, শিশু বয়োজ্যেষ্ঠসহ নানা শ্রেণীপেশার মানুষের। রাস্তাটি উঁচু করে পাকাকরণে দীর্ঘদিন ধরে দাবি উঠে আসলেও বিষয়টি উপেক্ষিত থেকে যায়। তাই বর্ষায় চলাচলে ভোগান্তি ভোগ করতে হয় স্থানীদের।

টানা বৃষ্টিতে পানি বৃদ্ধি পাওয়ায় সড়কটি গেল সপ্তাহ দশদিন ধরে ডুবন্ত অবস্থায় থাকায় ইউনিয়নে প্রবেশ করতে ও শহরমুখী হতে বিরম্বনা পোহাতে হচ্ছিল সাধারণের।

রবিবার দিনব্যাপী স্থানীয় একটি সংগঠনের কিছু উদ্যোমী যুবক ইউনিয়নবাসীর যাতায়তে সুবিধার্থে ডুবন্ত সড়কের তিনটি স্থানে সাঁকো নির্মাণ করে দেয়। বীরগাঁও পূর্বপাড়া প্রবাসী যুব সমাজ কল্যাণ সংস্থার সদস্যরা নিজস্ব অর্থায়নে এই সাঁকোগুলো নির্মাণ করে। এতে ইউনিয়নের কয়েকটি গ্রামের চলাচলের বিরম্বনা থেকে মুক্তি পেয়েছেন।

উদ্যোমী তরুণদের সাঁকো নির্মাণের কাজটি প্রশংসিত হয়েছে সর্বমহলে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সংগঠনের সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন অনেকেই।

তরুণ সমাজকর্মী কবি আজমল আহমেদ আরো অনেকেই তরুণদের ধন্যবাদ জানিয়ে বলেন, এলাকার বিশিষ্টজনেরা যা পারেনি,তরুণরা তা করে দেখিয়েছেন। সড়ক ডুবে যাওয়ায় কষ্ট করে গন্তব্যে যেথে হতো স্থানীয়দের। সাঁকো নির্মাণ করে দেয়ায় মানুষের কষ্টের লাঘব হয়েছে। আগামীতেও এরকম সামাজিক কাজ অব্যাহত রাখতে সংগঠনের দায়িত্বশীদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

তরুণদের স্বেচ্ছাসেবী কাজের প্রশংসা করেছেন উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ। আগামী মৌসুমে সড়কটি উঁচু করণে প্রকল্প গ্রহণ করার কথা জানালেন তিনি।

About sylhet24express

Check Also

করোনা

সিলেট জেলায় আরও ৪১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

সিলেট অফিস : সিলেট জেলায় নতুন করে আরও ৪১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। (শুক্রবার) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *