July 11, 2020 4:35 am
Breaking News
Home / ময়মনসিংহ / পুলিশ সম্পর্কে মানুষের যে নেতিবাচক ধারণা পাল্টে দিতে চান ওসি আব্দুল আহাদ খান নেত্রকোনা মোহনগঞ্জ থানা
ওসি আব্দুল আহাদ খান নেত্রকোনা মোহনগঞ্জ থানা

পুলিশ সম্পর্কে মানুষের যে নেতিবাচক ধারণা পাল্টে দিতে চান ওসি আব্দুল আহাদ খান নেত্রকোনা মোহনগঞ্জ থানা

ময়মনসিংহ থেকে মাজহারুল ইসলাম রাজু : মানুষের কাছে থানা মানে হয়রানি আর পুলিশ মানে ঘুষ, পুলিশকে নিয়ে সাধারন মানুষের মাঝে এমন নীতিবাচক ধারনা পাল্টে দেয়ার চেষ্টা করেছেন ওসি আব্দুল আহাদ খান নেত্রকোনা মোহনগঞ্জ থানার পুলিশ অফিসার ইনচার্জ।

একটা সময় ছিল যখন জিডি কিংবা মামলা করতে থানায় যাওয়ার প্রয়োজন হলে আগে এলাকাভিত্তিক কিছু দালালদের সাথে করে নিয়ে যেত সাধারণ মানুষ। কেননা সাধারণ মানুষের ধারণা ছিল থানায় গেলে এলাকার ঐসকল দালালের সাথে নিয়ে গেলে হয়তো তারা কিছু সুবিধা পাবে।

সাধারণ মানুষকে বোকা বানাতে ওই সমস্ত দালাল প্রকৃতির মানুষ গুলো এলাকায় প্রচার করত থানার, (ওসি) দের সাথে তাদের সম্পর্ক ভালো। এরপর কোনো ঘটনা ঘটলেই তাদেরকে যদি কোন ভুক্তভোগী সাথে করে থানায় নিয়ে আসত তাহলে থানায় এসে ভুক্তভোগী পরিবার গুলোকে ৯,৬ বুজিয়ে ভুক্তভোগীদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে থাকত ওসিকে দিতে হবে বলে। আর সাধারণ মানুষের মাঝে তখন থেকেই ধারণা সৃষ্টি হয় যে থানা মানে হয়রানি আর পুলিশ মানে ঘুষ ছাড়া আর কিছুই নেই ।

কিন্তু তাদের সেই ধারনা পাল্টে দিচ্ছেন নেত্রকোনা মোহনগঞ্জ থানার পুলিশ অফিসার ইনচার্জ আব্দুল আহাদ খান। তিনি মোহনগঞ্জ থানায় যোগদান করার পর থেকে থানাকে মানুষের সেবার কেন্দ্র ও পুলিশকে জনগণের সেবক হিসেবে পরিণত করেছেন। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস এর প্রাদুর্ভাবের এই সময় ও জীবনের ঝুঁকি নিয়ে ছুটে চলেছেন অবিরত। লিফলেট বিতরণ হ্যান্ড স্যানিটাইজার মাইকিং এর মাধ্যমে প্রচারণা চালাতে থানা এলাকার বাজারে বাজারে ছুটে চলেছেন মানুষকে সচেতন করার জন্য । এছাড়াও তিনি থানায় বসে সাধারণ মানুষের কথা শুনেছেন এবং সাথে সাথে তাদের অভিযোগ গ্রহণ করছেন এবং এস আই কে ঘটনাস্থলে পরিদর্শন ও তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার নিদের্শ দেন । কখন কখন নিজেও ঘটনাস্থল পরিদর্শনে চলে যান এবং প্রয়োজন হলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে সালিশে বসে সমস্যা সমাধানের জন্য।

তিনি তার পেশাগত দায়িত্ব পালন করতে কখনো অবহেলা করেননি মোহনগঞ্জ সদর ও হাওর এলাকায় সমস্ত ভালো কাজের জন্য ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছেন।

অল্প সময়ে বেশ সুনাম অর্জন করে ফেলেছেন এবং সৎ মানুষ হিসেবে সাধারণ মানুষের প্রশংসার মুখ পাত্র । তিনি সব সময় নির্যাতিত ও সাধারণ মানুষের পাশে দাড়ান ।

যাতে আইনের সুফল ভোগ করতে পারে সাধারণ মানুষ সেদিকে লক্ষ্য রেখেই কাজ করে যাচ্ছেন, অপরাধীর কাছে যেমন তিনি আতঙ্ক তেমনি সাদা মনের একজন মানুষ হিসেবেও তার সুনাম রয়েছে ।

ওসি আব্দুল আহাদ খান বলেন থানা মানুষের সেবার স্থান আর আমরা মানুষের সেবক অপরাধী যেই হোক না কেন অপরাধ করে পার পাবে না। মোহনগঞ্জ থানা পুলিশ তাদেরকে গ্রেফতার পূর্বক আইনের আওতায় এনে থানা এলাকার শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছি এবং ভবিষ্যতে এর ধারাবাহিকতা অব্যাহত রাখার চেষ্টা করব।

About sylhet24express

Check Also

গফরগাঁও ইউনিয়ন উথুরী ও হাতিখলার মাঝখানে রাস্তার

ময়মনসিংহের গফরগাঁও হাতিখলা উথুরীর প্রধান রাস্তা, যেন এক মরণ ফাঁদ!

ময়মনসিংহ থেকে মাজহারুল ইসলাম রাজু : ময়মনসিংহের গফরগাঁও ইউনিয়ন উথুরী ও হাতিখলার মাঝখানে রাস্তার বেহাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *