September 28, 2020 2:52 am
Breaking News
Home / সংসদ সচিবালয় / পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নকে প্রাধান্য দেয়া হচ্ছে – সমাজকল্যাণ মন্ত্রী

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নকে প্রাধান্য দেয়া হচ্ছে – সমাজকল্যাণ মন্ত্রী

নিউজ ডেস্ক :: সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এম পি বলেছেন, সমাজের সকল শ্রেণীর মানুষকে উন্নয়ন কর্মকাণ্ডের আওতায় নিয়ে আসতে হবে।

পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে বাদ দিয়ে উন্নয়নের কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব নয়। সমৃদ্ধ বাংলাদেশ গড়তে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নকে প্রাধান্য দেয়া হবে।

আজ রোববার (১৩ সেপ্টেম্বর) খুলনা জেলা প্রশাসন আয়োজিত দাকোপ উপজেলায় বানিশান্তার যৌন পল্লীর শিশুদের আবাসিক শিক্ষা ও পুনর্বাসনের উদ্দেশ্যে প্রাথমিক বিদ্যালয় সম্প্রসারণ ও হোস্টেল নির্মাণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে তিনি অনুষ্ঠানে যুক্ত হোন।

জেলা প্রশাসক খুলনা মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একাদশ জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস এম পি, মহিলা আসন-৩০ এর এমপি গ্লোরিয়া ঝর্ণা সরকার ও খুলনা সমাজসেবার পরিচালক আব্দুর রহমান।

মন্ত্রী বলেন, জেলা প্রশাসন খুলনার কর্তৃক গৃহীত যৌন পল্লীর শিশুদের শিক্ষার মাধ্যমে পুনর্বাসনের এ উদ্যোগটি পিছিয়ে পড়া অবহেলিত জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে দৃষ্টান্ত হয়ে থাকবে। সরকারি কর্মচারীগণ কর্তৃক গৃহীত এ সকল ব্যতিক্রমী জনকল্যাণকর উদ্যোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনায় যে দক্ষতার স্বাক্ষর রেখে যাচ্ছেন, সারাবিশ্বে আজ তা প্রশংসিত। অসহায় ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর প্রধানমন্ত্রী কর্তৃক গৃহীত সামাজিক নিরাপত্তা কর্মসূচীসমূহ বাস্তবায়নে তিনি সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানান। পরে মন্ত্রী প্রাথমিক বিদ্যালয় সম্প্রসারণ ও হোস্টেল নির্মাণ কার্যক্রমের উদ্বোধন করেন।

উল্লেখ্য, প্রায় এক কোটি ষাট লাখ টাকা ব্যয়ে খুলনা জেলার দাকোপ উপজেলার শতাব্দী প্রাচীন বানিশান্তা যৌন পল্লীর শতাধিক পরিবারের শিশুদের শিক্ষা প্রদান নিশ্চিতে প্রাথমিক বিদ্যালয় সম্প্রসারণ ও হোস্টেল নির্মিত হচ্ছে।

About sylhet24express

Check Also

জবানবন্দিতে যা বলেলেন এমসি কলেজের নির্যাতিতা সেই বধূ

নিউজ ডেস্ক :: স্বামীর কাছ থেকে ছিনতাই করে ধর্ষিতা বধূকে নিয়ে গিয়েছিল ছাত্রলীগের কর্মীরা। এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *