July 14, 2020 12:54 pm
Home / বিনোদন / ‘পাতাল লোক’ নিয়ে আনুশকাকে আইনি নোটিশ

‘পাতাল লোক’ নিয়ে আনুশকাকে আইনি নোটিশ

বিনোদন ডেস্কঃ বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা প্রযোজক হিসেবে অন্যরকম কিছু কাজ করেছেন। ‘এনএইচটেন’, ‘ফিল্লাউরি’, ‘পরী’ ছবিগুলোই তার প্রমাণ দেয়। এবার ছোটপর্দার জন্য প্রযোজনা করলো তার প্রতিষ্ঠান ক্লিন স্লেট ফিল্মস। শুরুতেই বাজিমাত!

‘পাতাল লোক’ নামের নয় পর্বের ওয়েব সিরিজটি গত ১৫ মে মুক্তি পেয়েছে অ্যামাজন প্রাইম ভিডিওতে। দর্শক-সমালোচক সবাই এটি দেখে মুগ্ধ। এজন্য চারদিক থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পাচ্ছেন আনুশকা। কেউ কেউ তো নেটফ্লিক্সের ‘স্যাক্রেড গেমস’-এর চেয়েও ভালো বলছেন এই সিরিজকে। তবে নিন্দাও হজম করতে হচ্ছে তাকে।
‘পাতাল লোক’-এর একটি দৃশ্যে জাতিসূচক শব্দ ব্যবহারের অভিযোগ উঠেছে। এ কারণে আনুশকাকে আইনি নোটিশ পাঠিয়েছেন ভারতের আইনজীবীদের সংগঠন লয়ারস গিল্ডের সদস্য বীরেন শ্রী গুরুং। কোভিড-১৯ সংকটের পরিপ্রেক্ষিতে বিনামূল্যে আইনি পরামর্শ দিতে গঠিত হয়েছে লয়ারস গিল্ড। এতে সহযোগী হিসেবে আছে চেম্বারস অব প্রণয় রাই অ্যান্ড অ্যাসোসিয়েটস।

বীরেন শ্রী গুরুং জানান, ওয়েব সিরিজটির দ্বিতীয় পর্বে থানায় জিজ্ঞাসাবাদের দৃশ্যে নেপালি চরিত্রের সঙ্গে জাতিসূচক শব্দ ব্যবহার করেছেন নারী পুলিশ কর্মকর্তা। তার কথায়, “শুধু ‘নেপালি’ শব্দটি ব্যবহার করলে সমস্যা হতো না। কিন্তু এরপর যা বলা হয়েছে তা অগ্রহণযোগ্য।”

আইনজীবীরা এখন আনুশকার উত্তরের অপেক্ষায়। সহসা সাড়া না পেলে তারা অ্যামাজন প্রাইম পর্যন্ত বিষয়টি নিয়ে যাবেন।
এদিকে নেপালি ভারতীয়দের গোরখা সম্প্রদায় ‘পাতাল লোক’ থেকে জাতিসূচক শব্দ বাদ দেওয়ার দাবি জানিয়েছে। গত ১৮ মে ভারতের তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভেদকার, অ্যামাজন প্রাইম ভিডিও ও সিরিজের প্রযোজক আনুশকা শর্মার দৃষ্টি আকর্ষণের লক্ষ্যে অনলাইন পিটিশন চালু করে ভারতীয় গোরখা যুবা পরিসংঘ। সংগঠনটির দাবি, ভারতে ১ কোটিরও বেশি মানুষ নেপালি ভাষায় কথা বলে। গোরখা সম্প্রদায় তাদের বৃহত্তম। তাই জাতিসূচক শব্দটি নীরব রেখে এবং সাবটাইটেল ঝাপসা করে সম্পাদিত ভিডিও আপলোড করার দাবি তাদের।

সমালোচনার পরও ‘পাতাল লোক’-এর অভাবনীয় সাফল্যে অভিভূত আনুশকা। ২০১৩ সালে ভাই কারনেশ শর্মাকে নিয়ে ক্লিন স্লেট ফিল্মস গড়ে তোলেন তিনি। এবার ওয়েব সিরিজে নির্বাহী প্রযোজক হিসেবে কাজ করলেন ৩২ বছর বয়সী এই তারকা। এর বিষয়বস্তু অপরাধ জগত ও পুলিশের কর্মকাণ্ড। এতে অভিনয় করেছেন জয়দীপ আহলাওয়াত, গুল পানাগ, নীরাজ কবি, অভিষেক ব্যানার্জি, স্বস্তিকা মুখার্জি প্রমুখ।

About sylhet24express

Check Also

অভিনেত্রী কোয়েল মল্লিকের সপরিবারে করোনা আক্রান্ত

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : কলকাতার জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিক করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *