July 15, 2020 8:07 am
Home / Home / পাকিস্তানে ৯৯ আরোহীর প্লেন বিধ্বস্ত, ৩৭ জনের মৃত্যু

পাকিস্তানে ৯৯ আরোহীর প্লেন বিধ্বস্ত, ৩৭ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের করাচিতে একটি যাত্রীবাহী প্লেন বিধ্বস্ত হয়েছে। এতে এ পর্যন্ত ৩৭ জন নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছে স্থানীয় সংবাদমাধ্যম ডন। পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) ফ্লাইটটি লাহোর থেকে যাত্রী ও ক্রু মিলে ৯৯ আরোহী নিয়ে করাচি যাচ্ছিল।

শুক্রবার (২২ মে) স্থানীয় সময় বিকেল পৌনে তিনটার দিকে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি আবাসিক এলাকায় পিআইএর জেট প্লেন এ-৩২০ বিধ্বস্ত হয়। এতে আরও মৃত্যু হওয়ার আশঙ্কা করা হচ্ছে। উদ্ধার অভিযান চলছে।

সংবাদমাধ্যম বলছে, সিন্ধুর স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, এ দুর্ঘটনায় এ পর্যন্ত ৩৭ জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। তবে এটা স্পষ্ট নয় যে, যাদের মৃত্যৃ হয়েছে, তারা সবাই ফ্লাইট আরোহী ছিলেন কি-না। কেননা, দুর্ঘটনাটি যে জায়গায় ঘটেছে, সেখানে স্থানীয়দেরও চলাফেরা ছিল। কর্মকর্তাদের মতে, ফ্লাইটের তিনজন বেঁচে গেছেন। তাদের সঙ্গে আলোচনায় বিস্তারিত বেরিয়ে আসতে পারে।

পিআইএর মুখপাত্র আবদুল্লাহ হাফিজ বলেছেন, এ-৩২০ এয়ারবাস ৯১ জন যাত্রী এবং আটজন ক্রু নিয়ে লাহোর থেকে করাচিতে ‘পিকে-৮৩০৩’ ফ্লাইট পরিচালনা করছিল। কিন্তু করাচিতে অবতরণ করতে পারছিল না। তিনবার চেষ্টা করেও ফ্লাইটটি জিন্নাহর রানওয়ে ধরতে পারেনি। শেষে দুর্ভাগ্যবশত এর কাছেই একটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়।

শাকিল আহমেদ নামে এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, প্লেনটি প্রথমে একটি মোবাইল টাওয়ারে ধাক্কা খায় এবং ঘরগুলো ভেঙে পড়ে। ঘটনাস্থল বিমানবন্দর থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে জানিয়েছেন শাকিল আহমেদ।

About sylhet24express

Check Also

ডা. সাবরিনার

ডা. সাবরিনার কললিস্টে ভিআইপিদের নম্বর

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের কার্ডিয়াক সার্জন ডা. সাবরিনা চৌধুরীর মোবাইল কললিস্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *