September 25, 2020 12:28 am
Home / সমগ্র বাংলাদেশ / নবীনগরে ৪র্থ শ্রেণির ছাত্রীর বিয়ে থামাল মেয়র-ইউএনও

নবীনগরে ৪র্থ শ্রেণির ছাত্রীর বিয়ে থামাল মেয়র-ইউএনও

অনলাইন ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের মেয়র এড. শিব সংকর দাস ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুমের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেলো শিখা রাণী ঋষি (১০) নামে এক চতুর্থ শ্রেণির শিক্ষার্থী।

শুক্রবার ২১.০২.২০ ইং সকালে পুলিশ পৌর এলাকার ভোলাচং গ্রামে ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত শিক্ষার্থীর পিতা-মাতা দয়াল চন্দ্র ঋষি ও নয়ন তারা ঋষিকে এ বিষয়ে অবগত করেন এবং অল্প বয়সে তাদের মেয়ের বিয়ে না দিতে চাপ দেন।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার রাতে ব্রাহ্মণবাড়িয়ার কাশিনগর ঋষি পাড়া থেকে বড় বেশে আসা সেতু ঋষি(১৯) এখনো বিয়ে বাড়িতেই অবস্থান করছে। তারা যে কোন উপায়ে বিয়ে করতে চায়।

এ বিষয়ে পৌর মেয়র এড. শিব শংকর দাস জানান, বাল্য বিয়ে একটি সামাজিক অপরাধ।পত্রিকায় এ বিষয়ে একটি সংবাদ প্রকাশের পর আমি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে বিয়েটা বন্ধ করি। এর পরেও তারা বিয়ে দিতে চাইলে তাদের আইনের আওতায় আনা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহামম্মদ মাসুম বলেন, বিষয়টা খুবই খারাপ, একজন চতুর্থ শ্রেণির ছাত্রী বিয়ে ও সংসারের কি বুঝে। সবাইকে স্ব স্ব জায়গা থেকে সর্তক হতে হবে।এমনটি হতে দেওয়া যায় না।

উল্লেখ্য, পৌর এলাকার ভোলাচং গ্রামে বৃহস্পতিবার সকাল থেকে গায়ে হলুদের মধ্যদিয়ে শিখা রাণী ঋষি(১০) নামে চতুর্থ শ্রেণিতে পড়ুয়া এক শিক্ষাথীর বিয়ের আয়োজন চলছিলো।

সূত্রে জানা যায়, গত কয়েক দিন আগে ব্রাহ্মণবাড়িয়ার কাশিনগর ঋষি পাড়ার সেতু ঋষি নামে এক কিশোরের সাথে চতুর্থ শ্রেণিতে পড়ুয়া শিখা রাণী ঋষি পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার দুদিন পড়ে তারা আবার বাড়ি ফিরে আসলে এলাকার মাতব্বরা অপ্রাপ্ত বয়স হওয়া সত্ত্বেও তাদের বিয়ে করিয়ে দেওয়ার সিদ্ধান্ত দেয়।

About sylhet24express

Check Also

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ১৫ দিন পর হবে এইচএসসি পরীক্ষা

নিউজ ডেস্ক :: করোনা পরিস্থিতির কারণে সারা দেশে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার ১৫ দিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *