October 1, 2020 1:22 am
Home / Home / দেশ-বিদেশে আলোচিত প্রতারক সাহেদের দ্বিতীয় বিয়ে সিলেটে!
সাহেদের দ্বিতীয় বিয়ে সিলেটে

দেশ-বিদেশে আলোচিত প্রতারক সাহেদের দ্বিতীয় বিয়ে সিলেটে!

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : এক সপ্তাহ ধরে ‘টক অব দ্যা কান্ট্রি’ যে নিন্দিত ব্যক্তি, যাকে নিয়ে দেশ-বিদেশে উঠছে নিন্দার ঝড়, যাকে হন্য হয়ে খুঁজছে র‌্যাব-পুলিশ- তার ব্যাপারে বেরিয়ে এলো আরেকটি চাঞ্চল্যকর তথ্য। তিনি দেশের আধ্যাত্মিক রাজধানী খ্যাত সিলেটে করেছেন দ্বিতীয় বিয়ে।

জানা গেছে, মহামারি করোনার সার্টিফিকেট জালিয়াতিতে জড়িত ঢাকার রিজেন্ট হাসপাতলের পরিচালক বহু অপকর্মের মূল হোতা মো. সাহেদ করিম দ্বিতীয় বিয়ে করেছেন চায়ের দেশ সিলেটে। তার স্ত্রী সাদিয়া আরাবি রিম্মির পৈত্রিক বাড়ি সিলেট নগরের ২৭ নং ওয়ার্ড এবং দক্ষিণ সুরমা উপজেলা ও সিলেট মেট্রোপলিটনের মোগলাবাজার থানাধীন পাঠানপাড়ায়।

সাহেদ করিমের ২য় স্ত্রী সাদিয়া আরাবি রিম্মির পিতা ইয়াসিন আরাবির জন্ম ও বেড়ে ওঠা সিলেটে হলেও চাকরির সুবাধে ঢাকায় স্থায়ী হওয়ায় সিলেটের সঙ্গে তেমন যোগাযোগ ছিলো না রিম্মি বা তার পরিবারের। ইয়াসিন আরাবি ছিলেন সরকারের উর্ধ্বতন কর্মকর্তা। কয়েক বছর আগে তিনি মারা যান।

ইয়াসিন আরাবির স্ত্রী- রিম্মির মা সাহিদা আরাবি ছিলেন বাংলাদেশ টেলিভিশনের প্রযোজক। তাদের ২ কন্যা সন্তান- রিম্মি ও শাম্মী। স্বামী ইয়াসিন আরাবি মারা যাবার কিছুদিন পর সাহিদা আরাবি ঢাকার এক শিল্পপতিকে বিয়ে করে তার পরিবারে চলে যান। তবে, দুই মেয়ে রিম্মি ও শাম্মী থেকে যান পিতা ইয়াসিন আরাবির বাসায়।

অপরদিকে, সাহেদ করিমের সঙ্গে পিঁড়িতে বসার আগে আরেকবার বিয়ে হয়েছিলো সাদিয়া আরাবি রিম্মির। সেই স্বামীর ঘরে সাদিয়ার এক কন্যাসন্তানও রয়েছে। কিন্তু ওই স্বামীর সংসারে থাকা অবস্থাতেই প্রতারক সাহেদের সাথে ঘনিষ্ট সম্পর্ক গড়ে উঠে সাদিয়ার। সাহেদের চলন, বলন ও সম্পদের মোহে পড়েন সাদিয়া। এরপর থেকে প্রথম স্বামীর সঙ্গে আর বনিবনা হচ্ছিলো না তার। কন্যাসন্তান রেখেই সাহেদের সঙ্গে সংসার পাতেন তিনি। ঢাকার বনানী ডিওএইচএস-এর ৪নং রোডের ৯নং বাসায় সাহেদ করিমের সঙ্গে থাকতেন রিম্মি।

জানা গেছে, সাহেদের শাশুড়ি সাহিদা আরাবি সংবাদ প্রযোজক হওয়ার সুবাদে বিটিভিতে সংবাদ পাঠিকা হিসেবে সুযোগ পান স্ত্রী সাদিয়া আরাবি। করোনা সার্টিফিকেট জালিয়াতি ধরা পড়ার পর স্বামীর অপকর্ম সম্পর্কে কিছুই জানতেন না বলে গণমাধ্যম ও প্রশাসনের কাছে দাবি করলেও উচ্চাবিলাসী সাদিয়া সম্পর্কেও পাওয়া গেছে চাঞ্চল্যকর নানা তথ্য।

সাহেদ করিমের সহধর্মীনী হওয়ায় সরকারের একেবারে শীর্ষ ব্যক্তিদের কাছাকাছি যাওয়ার সুযোগ পান সাদিয়া আরাবি রিম্মি। বিলাসবহুল জীবন উপহার পান সাহেদের কাছ থেকে, ছিলেন সাহেদের অনেক অপকর্মের প্রত্যক্ষদর্শী এবং অনুপ্রেরণাদাত্রী। কিন্তু, রিজেন্ট হাসপাতালে র‌্যাবের অভিযানের পর বোল পাল্টে ফেলে স্বামীর শাস্তি দাবি করেন সাদিয়া।

সিলেটে সাদিয়ার পিতা ইয়াসিনের একমাত্র পৈত্রিক ভিটা ছাড়া আর কিছু নেই বলে জানা গেছে। সরকারির চাকরির কারণে ইয়াসিনের দিন কেটেছে ঢাকাতেই। তার মৃত্যুর পর পৈত্রিক সম্পত্তি ভাগাভাগি হয়। গত সেটেলমেন্ট জরিপে দক্ষিণ সুরমার পাঠানপাড়াস্থ ইয়াসিন আরাবির সম্পত্তির একটি পুকুরসহ প্রায় দেড় কেদার ভূমি রেকর্ড হয় মেয়ে রিম্মি ও শাম্মীর নামে।

এদিকে, করোনার সার্টিফিকেট জালিয়াতি ধরা পড়ার পর সাহেদ করিমের ‘সিলেট কানেকশন’ খুঁজে পাওয়ায় নড়েচড়ে বসেছে প্রশাসন। আত্মগোপনে থাকা সাহেদ পালিয়ে আসতে পারেন সিলেটে- এমন সন্দেহে তার অবস্থান চিহ্নিত করতে প্রযুক্তির সহায়তায় জোর তৎপরতা চালাচ্ছে গোয়েন্দা বিভাগ। তাতে সহায়তা করছে সিলেটের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম আজ রোববার (১২ জুলাই) সকালে সিলেটভিউ-কে বলেন, আমাদের বিশেষ নজরদারি রয়েছে। এমন কিছু ঘটলে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিবো।

উল্লেখ্য, রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যানের পুরো নাম মো. সাহেদ করিম। তার হাসপাতালে করোনাভাইরাসের নমুনা টেস্ট না করেই করোনা ভুয়া রিপোর্ট দেয়ার বিষয়টি হাতেনাতে ধরেছে র‌্যাব। গত ৬ জুলাই সাহেদের রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। অভিযানকালে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়মের সত্যতা পায় র‌্যাব। পরে সেগুলো সিলগালা করা হয়। এরপরই একে একে বেরিয়ে আসছে সাহেদের নানা প্রতারণা ও অপকর্মের চাঞ্চল্যকর সব তথ্য।

এদিকে, সাহেদের পাসপোর্ট জব্দ করেছে তদন্তকারী দল। হদিস মিলেছে তার বিরুদ্ধে আরও ২৩ মামলার। সর্বমোট ৫৬টি মামলার আসামি প্রতারক সাহেদ।

রিজেন্ট হাসপাতালে র‍্যাবের অভিযানের পর গ্রেফতারদের মধ্যে রিমান্ডে থাকা আসামিদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গতকাল শনিবার (১১ জুলাই) হাসপাতালটিতে ও রিজেন্ট কার্যালয়ে অভিযান পরিচালনা করে তদন্তকারী দল। অভিযানকালে গুরুত্বপূর্ণ আলামতসহ পাসপোর্ট জব্দ করে তারা।

সূত্র . সিলেটভিউ২৪ডটকম

About sylhet24express

Check Also

এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত সোম-মঙ্গলবারের মধ্যে

নিউজ ডেস্ক :: আগামী সোম-মঙ্গলবারের মধ্যে এইচএসসি পরীক্ষার বিষয়ে ঘোষণা দেওয়া হবে। বিষয়টি নিশ্চিত করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *