July 11, 2020 5:00 am
Breaking News
Home / Home / দেশে ২৪ ঘণ্টায় আড়াই হাজার আক্রান্ত: মৃত্যু আরও ২৩ জনে
করোনা

দেশে ২৪ ঘণ্টায় আড়াই হাজার আক্রান্ত: মৃত্যু আরও ২৩ জনে

করোনা

অনলাইন ডেস্ক: দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আড়াই হাজার আক্রান্ত শনাক্ত হয়েছেন। একই সময়ে মৃত্যুবরণ করেছেন আরও ২৩ জন। এতে করে এ ভাইরাসে এ পর্যন্ত মারা গেলেন ৫৮২ জন আর মোট শনাক্ত হয়েছেন ৪২ হাজার ৮৪৪ জন। আর ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫৯০ জন।

আজ শুক্রবার (২৯ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরে নিয়মিত হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ২৩ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৫৮২ জন। সুস্থ হয়েছে ৫৯০ জন। মোট সুস্থ হয়েছে ৯ হাজার ১৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ০৪ শতাংশ।’

তিনি জানান, ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ৩৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক চার শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৬ শতাংশ।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৪৯ টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১২ হাজার ৯৮২টি। নমুনা পরীক্ষা করেছি ১১ হাজার ৩০১টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২ লাখ ৮৭ হাজার ৬৭টি নমুনা। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৫২৩ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪২ হাজার ৮৪৪ জন। শনাক্তের হার ২২ দশমিক ৩৩ শতাংশ।’

এর আগে বৃহস্পতিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ২ হাজার ২৯ জন, মারা গেছে ১৫ জন। তার আগের দিন বুধবার করোনায় আক্রান্ত হয় ১ হাজার ৫৪১ জন, মৃত্যু হয় ২২ জনের।

About sylhet24express

Check Also

করোনা

সিলেট জেলায় আরও ৪১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

সিলেট অফিস : সিলেট জেলায় নতুন করে আরও ৪১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। (শুক্রবার) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *