July 11, 2020 3:19 am
Breaking News
Home / Home / দেশে শেষ ৭ দিনেই আক্রান্ত ১৫৬৯৪, ৮৭ দিনে ছাড়ালো ৫০ হাজার

দেশে শেষ ৭ দিনেই আক্রান্ত ১৫৬৯৪, ৮৭ দিনে ছাড়ালো ৫০ হাজার

নিউজ ডেস্কঃ দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন দুই হাজার ৯১১ জন। এ নিয়ে মোট শনাক্ত হয়েছেন ৫২ হাজার ৪৪৫ জন। অর্থাৎ ৮৭ দিনে আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছাড়ালো।

এর আগে গত সাত দিনে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৬৯৪ জন। আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৮৭ জনের। সুস্থ হয়েছেন তিন হাজার ৪৮৭ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন দুই হাজার ৯১১ জন। মৃত্যু হয়েছে ৩৭ জনের। আর সুস্থ হয়েছেন ৫২৩ জন। গত ১ জুন আক্রান্ত হয়েছেন দুই হাজার ৩৮১ জন।

আর আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২২ জনের। আর সুস্থ হয়েছেন ৮১৬ জন। গত ৩১ মে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৫৪৫ জন। আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪০ জনের। আর সুস্থ হয়েছেন ৪০৬ জন। ৩০ মে আক্রান্ত হয়েছেন এক হাজার ৭৬৪ জন। মৃত্যু হয়েছে ২৮ জনের। আর সুস্থ হয়েছেন ৩০৬ জন। গত ২৯ মে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৫২৩ জন। আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৩ জনের। আর সুস্থ হয়েছেন ৫৯০ জন। গত ২৮ মে আক্রান্ত হয়েছেন দুই হাজার ২৯ জন। আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৫ জনের। আর সুস্থ হয়েছেন ৫০০ জন। ২৭ মে আক্রান্ত হয়েছেন এক হাজার ৫৪১ জন। আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২২ জনের। আর সুস্থ হয়েছেন ৩৪৬ জন।

এর আগে ২২ মে একদিনে সারাদেশে এক হাজার ৬৯৪ জন করোনা আক্রান্ত হয়েছিল। এদিন আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়ে ছিল ৩০ হাজার ২০৫ জনে। অর্থাৎ এদিন আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়ে যায়। ২২ মে থেকে ২ জুন পর্যন্ত মোট ১২ দিনে আক্রান্ত হয়েছে ২২ হাজার ৪৪৫ জন।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর পর থেকে দ্রুত বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ১৫ মে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় এক হাজার ২০২ জন। এনিয়ে ৬৯ দিনে করোনা আক্রান্ত ছাড়িয়ে ছিল ২০ হাজার।

গত ১৪ এপ্রিল একদিনে ২০৯ আক্রান্ত করোনা রোগী শনাক্ত হয়ে এক হাজার ছাড়িয়ে যায়। প্রথম এক হাজার শনাক্ত হতে সময় লেগেছে ৩৮ দিন। এরপরে ১২ দিনে চার হাজার করোনা আক্রান্ত হয়ে ৫০ দিনে ৫ হাজার ছাড়িয়ে যায়।

মঙ্গলবার (০২ জুন) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৭০৯ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ২৯১১ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ হাজার ৪৪৫ জনে।

তিনি জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫২৩ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ১২০ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৯৫০টি। আর নমুনা সংগ্রহ করে পরীক্ষা হয়েছে ১২ হাজার ৭০৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে তিন লাখ ৩৩ হাজার ৭৩টি।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭ জনের মধ্যে পুরুষ ৩৩ জন, নারী চার জন। এদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ১০ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, সিলেট বিভাগে চার জন, বরিশালে বিভাগে তিন জন, রাজশাহী বিভাগে দুই জন, রংপুর বিভাগে দুই জন, ময়মনসিংহ বিভাগে রয়েছেন এক জন। বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছর বয়সের মধ্যে দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে নয় জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এক জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চার জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন এক জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৩৮৮ জন। মোট আইসোলেশনে আছেন ছয় হাজার ২৪০ জন।

About sylhet24express

Check Also

করোনা

সিলেট জেলায় আরও ৪১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

সিলেট অফিস : সিলেট জেলায় নতুন করে আরও ৪১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। (শুক্রবার) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *