July 7, 2020 3:08 am
Breaking News
Home / Home / দেশবাসীকে ঘরে থাকার আহবান খালেদা জিয়ার

দেশবাসীকে ঘরে থাকার আহবান খালেদা জিয়ার

নিউজ ডেস্কঃ করোনা মহামারি প্রতিরোধে দেশবাসীকে ঘরে থাকার এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রণীত বিধি মেনে চলার আহবান জানিয়েছেন খালেদা জিয়া।

সোমবার (২৫ মে) ঈদের দিন রাতে দলের স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে সাক্ষাতের পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলীয় প্রধানের এই বার্তা সাংবাদিকদের জানান।

তিনি বলেন, আপনাদের মাধ্যমে উনি (খালেদা জিয়া) দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। করোনা ভাইরাস মহামারি সংক্রান্ত সমস্ত স্বাস্থ্যবিধি মেনে এই মহাসংকটে মোকাবিলা করার জন্য দলের নেতা-কর্মীদের প্রতি ম্যাডাম আহবান জানিয়েছেন।

দেশবাসীর প্রতিও তিনি আহবান জানিয়েছেন, বাড়িতে থাকুন, একটু কষ্ট করুন। বাড়িতে থেকেই এই সংক্রমণকে প্রতিরোধ করতে হবে-একথা তিনি বার বার বলেছেন। তিনি আহবান জানিয়েছেন, জনগণ যেন ঘরে থাকে এবং এই মহামারিকে প্রতিরোধ করার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার যে সমস্ত বিধান দিয়েছে তা যেন তারা মেনে চলে।

মির্জা ফখরুল বলেন, ‘তিনি (খালেদা জিয়া) সন্তুষ্টিও প্রকাশ করেছেন যে, এত প্রতিকুল অবস্থার মধ্যেও বিএনপির নেতা-কর্মীরা দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছেন। তিনি বার বার বলেছেন, এখন সাহস না হারিয়ে দাঁড়াতে হবে।’

গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে খালদার ৬ মাসের সাজা স্থগিত করা করা হয়। মুক্ত হওয়ার পর স্থায়ী কমিটির সদস্যদের দলীয় প্রধানের সঙ্গে এটি প্রথম সাক্ষাৎ।

রাত সাড়ে ৭টা থেকে ৯টা পর্যন্ত গুলশানে ‘ফিরোজা’র দোতলায় এই সাক্ষাৎ হয়।

সামাজিক দূরত্ব বজায় রেখে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু দলীয় প্রধানের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

মির্জা ফখরুল বলেন, এই চরম একটা সংকটের সময়ে যখন সামাজিক দূরত্বকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে। তার মধ্যেও উনি (খালেদা জিয়া) আমাদেরকে সময় দিয়েছিলেন। আমরা পুরোপুরি নিরাপদ দূরত্ব বজায় রেখে, আমাদের নেত্রীকে নিরাপদ রাখার জন্য সবাই স্পেশাল পিপিই এবং হাতে গ্লাভস পরে তার সঙ্গে দেখা করেছি।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, শারীরিক অবস্থা আমি আগেও বলেছি, উনার কোনো ইম্প্রুভমেন্ট হয়নি। ইম্প্রুভমেন্ট এর মধ্যে যেটুকু হয়েছে উনি আগের থেকে মানসিকভাবে অনেক ভালো। তবে শারীরিক অবস্থার খুব বেশি পরিবর্তন হয়নি।

এর আগে গত ১১ মে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঈদের নামাজের পরে সকাল ১১টায় স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে মির্জা ফখরুল শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত করেন।

About sylhet24express

Check Also

দক্ষিণ সুরমায় ১০ বছরের নাতনিকে ধর্ষণে ধর্ষক নানাকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৯

অনলাইন ডেস্ক : দক্ষিণ সুরমায় ১০ বছরের নাতনিকে ধর্ষণে ধর্ষক কথিত নানাকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৯। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *