September 30, 2020 2:30 pm
Home / খেলাধুলা / ‘দুর্বল’ বার্সেলোনাকে নিয়ে ‘বিরক্ত’ মেসি
মেসি

‘দুর্বল’ বার্সেলোনাকে নিয়ে ‘বিরক্ত’ মেসি

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : করোনাকাল শুরুর আগ পর্যন্তও লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ছিল বার্সেলোনার দখলে। কিন্তু করোনা বিরতির পর মৌসুম ফের শুরু হতেই দৃশ্যপট বদলে গেল। পিছিয়ে থাকা রিয়াল মাদ্রিদ ক্রমেই বার্সাকে পিছু হটতে বাধ্য করল। আর শেষ পর্যন্ত তো শিরোপাই জিতে নিল জিনেদিন জিদানের দল।

 

এবার জিতলেই লা লিগার হ্যাটট্রিক শিরোপা জেতা হয়ে যেত কাতালান জায়ান্টদের। কিন্তু ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে রিয়ালের রেকর্ড ৩৪তম বারের মতো শিরোপা উৎসব শুরু হয়ে গেল। মৌসুমের অধিকাংশ সময় শীর্ষে থেকেও এভাবে শিরোপা হাতছাড়া হওয়ায় চরম বিরক্ত বার্সার প্রাণভোমরা লিওনেল মেসি।

 

নিজ দলের এমন বাজে পারফরম্যান্স দেখে নিজের রাগ দমিয়ে রাখতে পারেননি মেসি। এমনকি রিয়ালের শিরোপা নিশ্চিতের রাতে ওসাসুনার কাছে ঘরের মাঠেই হেরে বসেছে বার্সা। ম্যাচ শেষে এভাবে হেরে বসায় বার্সাকে ‘দুর্বল’, ‘অধারাবাহিক’ এবং ‘ইচ্ছাশক্তির অভাব আছে’ বলে ধুয়ে দিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

 

ওসাসুনার বিপক্ষে ম্যাচ শেষে ‘মুভিস্টার’কে মেসি বলেন, ‘এই মৌসুমে যা গেছে (শিরোপা হাতছাড়া) তাতে সমর্থকরা ক্ষুব্ধ এবং এটা স্বাভাবিক। আমরাও রাগান্বিত। রোমা ও লিভারপুলের বিপক্ষে (২০১৮ ও ২০১৯ সালের চ্যাম্পিয়নস লিগে) হেরে যাওয়ার পর থেকেই তারা ধৈর্য হারাচ্ছিল, কারণ আমরা তাদের কিছুই দিতে পারছি না।’

 

বার্সা অধিনায়ক আরও বলেন, ‘এটা এভাবে শেষ হবে আশা করিনি, কিন্তু এই মৌসুমের সারাংশ এটা। আমরা এই মৌসুমে অধারাবাহিক, দুর্বল দল ছিলাম যাদের কোনো একাগ্রতা ছিল না।’

 

পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা বার্সার চেয়ে ৭ পয়েন্ট বেশি নিয়ে শিরোপা জিতেছে রিয়াল (এক ম্যাচ হাতে রেখে ৮৬ পয়েন্ট)। এটি দলটির ৩ বছরের মধ্যে প্রথম লা লিগা শিরোপা। করোনা বিরতির পর খেলা শুরুর পর এখন পর্যন্ত কোনো ম্যাচেই হারেনি জিদানের দল, যা তাদের শিরোপা পাইয়ে দিয়েছে।

 

করোনা বিরতির পর রিয়াল যেভাবে খেলেছে তার প্রশংসা করেছেন মেসি। তবে নিজেদের সমালোচনা করতেও ছাড়েননি, কারণ কাতালান জায়ান্টরা পয়েন্ট হারানোর কারণেই রিয়ালের সুবিধা হয়েছে। তিনি বলেন, ‘মাদ্রিদ তাদের কাজটা করেছে। খেলা পুনরায় শুরুর পর থেকে তারা একটা ম্যাচেও হারেনি, যা প্রশংসার যোগ্য। কিন্তু আমরা পয়েন্ট খুইয়ে তাদের পথ করে দিয়েছি যা উচিত হয়নি।’

 

‘আমাদের আত্মসমালোচনা করতে হবে। শুধু খেলোয়াড় নয়, পুরো ক্লাবেরই। মাদ্রিদ সব ম্যাচে জিতেছে কিন্তু আমরা বার্সেলোনা এবং আমাদের প্রতিটি ম্যাচ জেতা উচিত। আমাদের এখন নিজেদের দিকে তাকানোর সময় হয়েছে, প্রতিপক্ষদের দিকে নয় এবং সাম্প্রতিক ম্যাচগুলোতে আমাদের পারফরম্যান্স অনেক প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিয়েছে,’ যোগ করেন তিনি।

 

বার্সেলোনার সামনে লা লিগার শিরোপা হারানোর দুঃখ ভোলার একটা উপলক্ষ আছে। আর তা হলো চ্যাম্পিয়নস লিগ। আগস্টে শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে নাপোলিকে আতিথ্য দেবে দলটি। কিন্তু এভাবে খেলতে থাকলে নাপোলির কাছেও হারতে হবে বলে সাবধান করে দিলেন মেসি।

 

মেসি বলেন, ‘আমরা যেভাবে খেলছি সেভাবে খেললে চ্যাম্পিয়নস লিগ জেতা কঠিন এবং এখন এটা পরিষ্কার যে এটা এমনকি লা লিগা জেতার মতোও যথেষ্ট নয়। আমাদের অনেক বদলাতে হবে। কারণ আমরা যদি না বদলাই, তাহলে আমরা নাপোলির কাছেও হেরে যাব।’

About sylhet24express

Check Also

মেসি

মেসির ২০ বছরে ১৯ রেকর্ড

স্পোর্টস ডেস্ক : শুক্রবার লিওনেল মেসিকে ঘিরে উৎসব চলছে বার্সেলোনায়। মেসি বার্সায় থেকে গেছেন – …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *