September 27, 2020 12:49 pm
Breaking News
Home / Home / দক্ষিণ সুরমায় আইসোলেশন সেন্টার উদ্বোধনে এমপি কয়েছ চৌধুরী

দক্ষিণ সুরমায় আইসোলেশন সেন্টার উদ্বোধনে এমপি কয়েছ চৌধুরী

নূরুদ্দীন রাসেল (সিলেট) : সিলেট ৩ আসনের সংসদ সদস্য, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েছ বলেছেন,একবিংশ শতাব্দী র বর্তমান পরিস্তিতির মোকাবেলায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার কোভিড-১৯ মহামারী বিস্তার ঠেকাতে আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছেন, প্রতিটি এলাকার জনসাধারণকে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে বহুমুখী কার্যক্রম অব্যাহত রয়েছে, দেশে করোনা ভাইরাস প্রাদুর্ভাব যাতে বিস্তার লাভ করতে না পারে সেজন্য সরকারি বেসরকারি হাসপাতাল গুলোকে করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ব্যাবস্থা নেয়া হয়েছে।এ ধারাবাহিকতা বজায় রাখতে সরকারকে আপামর জনসাধারণ আন্তরিকভাবে সহযোগীতা ও স্বাস্থ্য সচেতন হওয়ার প্রয়োজনীয়তা বহাল রাখার বিষয়ে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

বিশ্বের বিভিন্ন দেশে এরোগের প্রাদুর্ভাবে কয়েক লক্ষ লোকের মৃত্যু হয়েছে, বাংলাদেশ সরকার এরোগের প্রাদুর্ভাব যাতে বিস্তার করতে না পারে সেজন্য বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেছেন। যার ফলে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় মহান আল্লাহর রহমতে বাংলাদেশে মৃতের সংখ্যা অনেক কম হয়েছে এবং অনেক আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। করোনা ভাইরাসে দেশে বেশ কিছু জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা,সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী সহ দেশের অনেক সাধারণ মানুষ মৃত্যুবরন করেছেন আমি তাদের আত্মার শান্তি কামনা করি।

আমার নির্বাচনী এলাকায় ৩টি স্বাস্থ্য কমপ্লেক্স রয়েছে, সেগুলোতে করোনা রোগীদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে, আমি প্রায় ৫ মাস ধরে এলাকায় অবস্থান করে মানুষের পাশে থেকে সরকারি নির্দেশনা বাস্তবায়নে নিজেকে নিয়োজিত রেখেছি, সিলেট কিডনি ফাউন্ডেশনের সহযোগিতায় দক্ষিন সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা আইসোলেশন সেন্টার চালু করায় আমি সংস্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এখানে আসা রোগীরা চিকিৎসকদের আন্তরিকতায় চিকিৎসা সেবা পাবেন বলে আমি আশাবাদী।

তিনি আরো বলেন,আজ এই আইসোলেশন সেন্টার চালু হওয়ার মাধ্যমে জনগণ যে সুবিধা পাবে এ সুবিধাকে কাজে লাগিয়ে আমার নির্বাচনী এলাকা দক্ষিন সুরমার জনগণ ও করোনায় আক্রান্ত রোগীরা চিকিৎসা সেবা পাবেন এবং এই সুযোগ নিতে আক্রান্ত রোগীদের প্রতি আহবান রইলো। মনে রাখতে হবে করোনা ভাইরাসের লক্ষন দেখা দিলে সাথে সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আইসোলেশন সেন্টারে ভর্তি হয়ে চিকিৎসার সুযোগ নিতে হবে। কেউ আক্রান্ত হয়ে বাড়িতে থেকে চিকিৎসা না নিয়ে নিজের ও পরিবারের সদস্যদের হুমকির মুখে না ঠেলে দেওয়ার আহবান জানাচ্ছি।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী ২৫ জুলাই-শনিবার দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিলেট কিডনি ফাউন্ডেশনের সহযোগিতায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য আইসোলেশন সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মঈনুল আহসান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ সুলতানা রাজিয়া, এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, সিলেটের সিভিল সার্জন ডাঃ প্রেমানন্দ মন্ডল, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ আবুল কালাম আজাদ,দক্ষিন সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কিডনি ফাউন্ডেশনের পরিচালক জুবায়ের আহমদ চৌধুরী, নির্বাহী পরিচালক ডাঃ কাজী মুশফিক আহমদ, সদস্য মোস্তফা শাহজামান চৌধুরী বাহার, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট শামীম আহমদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রাজ্জাক হোসেন, মোগলা বাজার থানার ওসি মোঃ ছাহাবুল ইসলাম, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ইমরান, সাবেক চেয়ারম্যান চুনু মিয়া, উপজেলা আওয়ামীলীগ নেতা ফজলুল করিম হেলাল, উপজেলা যুবলীগের আহবায়ক নুরুল ইসলাম, সেলিম আহমদ মেম্বার, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি দুলাল আহমদ, ছাত্রলীগ নেতা ছাদিকুর রহমান প্রমুখ।

এছাড়াও চিকিৎসক, এলাকার গণ্যমান্য ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ রুবাইয়া আহমদ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র ক্বোরআন তেলাওয়াত করেন আমান আহমদ, গীতা পাঠ করেন বিশ্বজিৎ চক্রবর্তী।

এর আগে মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি ফিতা কেটে আইসোলেশন ইউনিটের উদ্বোধন করেন ও আইসোলেশন ইউনিট পরিদর্শন করেন।

হাসপাতালের শান্তি শংখলা বজায় দেখে তিনি আন্তরিকভাবে মুগ্ধ হন ও ভবিষ্যৎ এ যাতে এরকম সুশৃঙ্খলা বজায় থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুস্টান পরিচালনা করেন আতিকুর রহমান।

About sylhet24express

Check Also

নারী সংগঠক শারমিন কবীর কে অনলাইন জার্নালিস্ট সোসাইটির সংবর্ধনা স্বারক প্রদান

নিজস্ব প্রতিবেদক:: বিশ্বে যা কিছু মহান সৃষ্টি চির কল্যাণকর, অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *