July 15, 2020 9:33 am
Home / সিলেট / দক্ষিণ সুনামগঞ্জে গ্রামকে করোনা সংক্রমণ থেকে রক্ষা করতে মাঠে তারা

দক্ষিণ সুনামগঞ্জে গ্রামকে করোনা সংক্রমণ থেকে রক্ষা করতে মাঠে তারা

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি : বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের আতঙ্কে ধুঁকছে সারাবিশ্ব। এই ধারাবাহিকতায় বাংলাদেশের পরিস্থিতি আশংকাজনক। প্রতিদিনই আক্রান্ত আর মৃত্যুতে রেকর্ড হচ্ছে। সারা দেশের মত সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জে করোনার সংক্রমণ কম নয়। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত। ফলে উপজেলা জুড়ে দেখা দিয়েছে উদ্বেগ-উৎকন্ঠা। দক্ষিণ সুনামগঞ্জে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬১ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ জন। করোনার সংক্রমণ রুখতে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। ইতিমধ্যেই সরকারি নির্দেশনা অনুযায়ী উপজেলাকে করোনা সংক্রমণের ঝুঁকি বিবেচনা করে ইউনিয়ন ভিত্তিক রেড জোন, ইয়োলো জোন ও গ্রীণ জোনে ভাগ করা হয়েছে। রেড জোনে লকডাউন চলমান রয়েছে।

রেড জোনের আওতাভুক্ত জয়কলস ইউনিয়নও। এর আওতাভুক্ত একটি ঐতিহ্যবাহী গ্রাম ডুংরিয়া। দেশজুড়ে রয়েছে এর সুনাম। আদর্শগ্রাম হিসেবে পরিচিত এই গ্রাম।

বিশেষ করে বর্তমান সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এই গ্রামের সন্তান হওয়ায় বিশ্বজুড়ে পরিচিতি অর্জন করতে সক্ষম হয়েছে গ্রামটি। ঐতিহ্যবাহী গ্রামের মানুষরা বেশ শান্তি প্রিয়। চলমান করোনা পরিস্থিতিতে করোনার ছোবলে গ্রামের ৭জন আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে আছেন। তবুও গ্রামের মানুষের মাঝে করোনা ভাইরাস সম্পর্কে নেই কোন সচেতনতা। এমনকি মাস্ক পড়তেও কুন্ঠাবোধ করেন তারা। অযথা বাজারে ভীড় জমিয়ে কিংবা চায়ের দোকানে আড্ডা দিতেই বেশ পটু গ্রামের মানুষজন ।এমন পরিস্থিতিতে গ্রামের মানুষকে করোনা সংক্রমণ রোধে সচেতনতার জন্য যুব সমাজের উদ্যোগে সচেতনতা মূলক কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ জুন) সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত গ্রামের উদ্যমী সচেতন যুবকরা পুরো গ্রামে হেটে হেটে মাইকিং করে সচেতনতা কার্যক্রম পরিচালনা করেছেন।

এসময় সচেতনতা কার্যক্রমে উপস্থিত ছিলেন ডুংরিয়া ৫নং ওয়ার্ডের মেম্বার আনোয়ার হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ উদীচী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক জাহাঙ্গির আলম, উপজেলা বঙ্গবন্ধু প্রজন্মলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম অমিত, জয়কলস ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইফুল ইসলাম, যুবলীগ নেতা পাবেল আহমদ, উপজেলা বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তিলীগের সাধারণ সম্পাদক ফয়সল আহমদ, সাবেক ছাত্রলীগ নেতা দিলন আহমদ, স্বাস্থ্য পরিদর্শক লিটন চক্রবর্তী, ছাত্রলী নেতা বিশ্বজিৎ তালুকদার ও নাজমুল ইসলাম সহ গ্রামের সচেতন যুবসমাজ।

গ্রামের সচেতন যুবকরা বলেন, গ্রামের মানুষকে সচেতন করতেই আমাদের এই কার্যক্রম। আমরা দিনব্যাপী মানুষকে বুঝিয়েছি। করোনা থেকে বাঁচার জন্য সামাজিক দূরুত্ব বজায় রাখতে হবে। পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে। সরকারি নির্দেশনা মেনে সবাইকে ঘরে থাকার আহবান জানিয়েছি।

About sylhet24express

Check Also

পুলিশ

সিলেট মেট্রোপলিটন পুলিশে ৭ কর্মকর্তার পদ বদল

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : সিলেট মেট্রোপলিটন পুলিশে সাত কর্মকর্তার পদ বদল হয়েছে। এসএমপি কমিশনার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *