September 28, 2020 5:48 am
Breaking News
Home / সংগঠন সংবাদ / ডিইউজের সভাপতি আফ্রাদ ও সাধারণ সম্পাদক তপু’কে বিএমএসএফ’র অভিনন্দন

ডিইউজের সভাপতি আফ্রাদ ও সাধারণ সম্পাদক তপু’কে বিএমএসএফ’র অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক : ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নির্বাচনে সভাপতি পদে কুদ্দুস আফ্রাদ এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সাজ্জাদ আলম খান তপু। শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ৩৫ মিনিটে প্রধান নির্বাচন কমিশনার কাশেম হুমায়ূন এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে সকাল ৯টা থেকে জাতীয় প্রেস ক্লাবে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোট। নির্বাচনে তিন হাজার ১৬০ জন ভোটারের মধ্যে দুই হাজার ৪৩ জন ভোটাধিকার প্রয়োগ করেন। কুদ্দুস আফ্রাদ এবং সাজ্জাদ আলম খান তপু দুজন একই প্যানেল থেকে নির্বাচনে অংশ নেন।

এবারের নির্বাচনে পাঁচ প্যানেলে ৮৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে সভাপতি প্রার্থীরা ছিলেন- আবু জাফর সূর্য, এসএম মোশাররফ হোসেন, কুদ্দুস আফ্রাদ, সোহেল হায়দার চৌধুরী ও নাসিমা আক্তার সোমা। সহ-সভাপতি প্রার্থীরা হলেন- আতিকুর রহমান চৌধুরী, এমএ কুদ্দুস, খন্দকার মোজাম্মেল হক, ফিরোজ আলম মিলন ও মো. মোশারফ হোসেন।

আর এদিকে ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের নির্বাচনে কুদ্দুস আফ্রাদ সভাপতি, সাজ্জাদ আলম তপু সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এম জিহাদ জয়লাভ করায়। ডিইউজের নবনির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন বিএমএসএফ।

পেশাদার সাংবাদিকদের অধিকার, দাবি ও মর্যাদা রক্ষার জাতীয় সংগঠন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র পক্ষ থেকে ডিইউজের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানানো হয়।

এক বিবৃতিতে বিএমএসএফ’র কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর মুক্তিযুদ্ধের স্বপক্ষের সাংবাদিক সংগঠন ডিইউজের নেতৃবৃন্দকে সাংবাদিকদের অধিকার রক্ষার আন্দোলনে আগেরমত কাজ করার আহবান জানান।

নেতৃবৃন্দ বলেন, দেশের গণমাধ্যম অঙ্গনে চলমান অস্থিতিশীল পরিস্থিতি মোকাবেলায় সকল সাংবাদিক সংগঠনসমুহকে ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়াতে হবে। কুলীন সাংবাদিক ও সংগঠনের কারনে দেশের সাংবাদিকদের মাঝে ঐক্য বিনষ্ট হচ্ছে। বিএমএসএফ সাংবাদিকদের মাঝে ঐক্য গড়ে তুলতে কাজ করছে। সেক্ষেত্রে সকল সংগঠনের উচিত এই ঐক্য রক্ষায় এগিয়ে আসা। নেতৃবৃন্দ বিএমএসএফ ঘোষিত ১৪ দফা দাবি বাস্তবায়নে দেশের সকল সাংবাদিকদের এগিয়ে আসারও আহবান জানান।

সাবেক সভাপতি আবু জাফর সূর্য ৪ ভোটের ব্যবধানে হেরে যান। কুদ্দুস আফ্রাদ ৬৫০ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হন।

About sylhet24express

Check Also

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড মহানগরের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক :: মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সিলেট মহানগর শাখার কমিটি গঠনের লক্ষ্যে প্রস্তুতির সভা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *