September 29, 2020 3:07 am
Breaking News
Home / Home / করোনা: সিলেটে প্রবাসীদের জন্য এ কেমন নির্দেশনা!
করোনা

করোনা: সিলেটে প্রবাসীদের জন্য এ কেমন নির্দেশনা!

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : বিদেশগামী যাত্রীদের জন্য কোভিড-১৯ তথা করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষা বাধ্যতামূলক করেছে সরকার। সিলেট বিভাগের বিদেশ যাত্রীদের জন্য করোনা পরীক্ষার এমএজি ওসমানী মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবটি নির্ধারণ করা হয়েছে। আর বিদেশগামীদের নমুনা সংগ্রহের দায়িত্ব পালন করবে সিলেট জেলা সিভিল সার্জন কার্যালয়।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, আজ বুধবার থেকে বিদেশগামী যাত্রীদের করোনা পরীক্ষার জন্য নিবন্ধন শুরু হয়েছে। কাল বৃহস্পতিবার থেকে শুরু হবে নমুনা সংগ্রহ। এরপর হবে পরীক্ষা।

কিন্তু বিদেশযাত্রী তথা প্রবাসীদের জন্য সিভিল সার্জন কার্যালয় থেকে যে নির্দেশনা দেওয়া হয়েছে, তা নিয়ে শুরু হয়েছে বিভ্রান্তি।

সিভিল সার্জন কার্যালয় বলছে, বিদেশগামীরা করোনা পরীক্ষার জন্য নমুনা প্রদানের পর থেকে ফ্লাইটের পূর্ব পর্যন্ত স্বাস্থ্যবিধি অনুযায়ী কোয়ারেন্টিনে থাকবেন।

তারাই আবার বলছেন, পরীক্ষার জন্য নমুনা প্রদানের পরের দিন সিভিল সার্জন কার্যালয়ে বিদেশগামী যাত্রীকে স্বশরীরের উপস্থিত হয়ে রিপোর্ট সংগ্রহ করতে হবে!

একদিকে বলা হচ্ছে, যাত্রীরা ফ্লইটের আগ পর্যন্ত কোয়ারেন্টিনে থাকবেন। অন্যদিকে আবার তাদেরকেই রিপোর্ট সংগ্রহ করতে বলা হচ্ছে।

কোয়ারেন্টিনে থাকা মানে বাইরে না যাওয়া, বাইরে ঘুরাফেরা না করা, অন্যদের কাছ থেকে নিজেকে পৃথক রাখা। কিন্তু সিভিল সার্জন কার্যালয়ের নির্দেশনা অনুসারে, বিদেশগামী যাত্রী নমুনা দিয়ে কোয়ারেন্টিনে যাবেন। এরপর কোয়ারেন্টিন ভেঙে তিনি রিপোর্ট সংগ্রহ করতে বের হবেন!

সচেতন মহল বলছেন, প্রবাসীরা করোনা পরীক্ষার জন্য নমুনা দেওয়ার পর তাদেরকে যে রিসিট বা স্লিপ দেওয়া হবে, সেটি দেখিয়ে তাদের অন্য কোনো স্বজন যাতে রিপোর্ট সংগ্রহ করতে পারেন, সে ব্যবস্থা নেওয়া দরকার।

এ বিষয়ে কথা বলতে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডলকে দফায় দফায় কলা করা হলেও তিনি রিসিভ করেন নি।

About sylhet24express

Check Also

“নার্স মাতা”

২৮/০৯/২০২০ (দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিনে তাঁকে উৎস্বর্গে লেখা কবিতা) সুরাইয়া পারভীন লিলি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *