September 24, 2020 8:54 pm
Breaking News
Home / Home / করোনা পরিস্থিতিতে ত্রাণ সহায়তা অব্যাহত
ত্রাণ

করোনা পরিস্থিতিতে ত্রাণ সহায়তা অব্যাহত

সিলেট টুয়েন্টিফোর এক্সপ্রেস ডেস্ক : করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত সারা দেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেয় হয়েছে।

৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ১০ জুলাই পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে দুই লাখ ১৪ হাজার ৪৮৬ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৯৮ হাজার ৪৫১ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি ৬৮ লাখ ৮৫ হাজার ৪০৬ এবং উপকারভোগী লোকসংখ্যা সাত কোটি ৩৮ লাখ ৮৩ হাজার ৬৩৭ জন।

শিশুখাদ্য সহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য নগদ বরাদ্দ দেয়া হয়েছে ১২৫ কোটির বেশি টাকা। এরমধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৯৮ কোটি ৩৮ লাখ ২৮ হাজার ১৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৯৪ কোটি ৯১ লাখ ৭০ হাজার ৩০ টাকা । এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি এক লাখ ১৯ হাজার ৮৯৬ এবং উপকারভোগী লোক সংখ্যা চার কোটি ৪৪ লাখ ২৫ হাজার ৯৯ জন।

শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২৭ কোটি ২২ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৬ কোটি ৪০ লাখ ০১ হাজার টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা আট লাখ ৪৮ হাজার ৬৫৪ এবং উপকারভোগী লোকসংখ্যা ১৮ লাখ ৩১ হাজার ৪৫৪ জন।

About sylhet24express

Check Also

সিলেটের ৩ পৌরসভায় নির্বাচন ডিসেম্বরে

নিউজ ডেস্ক :: সিলেটের তিন পৌরসভায় নির্বাচন আগামী ডিসেম্বরে অনুষ্ঠিত হবে। আগামী মাসের প্রথম দিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *